advertisement
আপনি দেখছেন

শুরু থেকেই আক্রমণে লিভারপুল। কিন্তু তাতে কী! বরং অ্যাটলেটিকোর মাদ্রিদ যে কম সংখ্যক সুযোগ পেয়েছে তাতেই ঘাম ঝড়েছে অ্যালিসনের। সাউল নিগুয়েজের করা গোল দিয়েই শেষ হয় ম্যাচ।

atletico madrid liverpool

ফলে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে অ্যাটলেটিকোর বিপক্ষে লিভারপুল হেরেছে ১-০ গোলের ব্যবধানে।

মাদ্রিদের মাঠে বলের দখল, আক্রমণের দিক থেকে লিভারপুলই এগিয়ে ছিল। প্রথমার্ধে ৭৫ শতাংশ সময় বল ছিল লিভারপুলের দখলেই। কিন্তু লিভারপুলের আক্রমণভাগ গোলমুখে শট নিতে পারেনি বলার মতো একটিও। যে দু-একটি শট সালাহ-মানেরা নিয়েছে সবই হয়েছে ব্যর্থ। বরং অ্যাটলেটিকোর খেলোয়াড়দের পায়ে যে সময়টুকু বল ছিল, তাতেই অ্যালিসনকে দিতে হয়েছে কঠিন পরীক্ষা।

ম্যাচের চতুর্থ মিনিটেই লিভারপুল গোলরক্ষক অ্যালিসনকে বোকা বানিয়ে জটলা থেকে বল জালে জড়ান নিগুয়েজ। মাদ্রিদের স্প্যানিশ এই মিডফিল্ডারের গোলে এগিয়ে যায় স্বাগতিকেরা।

প্রথমার্ধ গোল পরিশোধে ব্যর্থ অতিথিদের দ্বিতীয়ার্ধেও একই হাল। বলের দখল নিয়ে খেলতে থাকা ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের বেশ কটি আক্রমণ স্বাগতিকদের রক্ষণে ভয় ধরিয়েছিল ঠিকই, কাজের কাজ হয়নি। শেষ পর্যন্ত বিপক্ষের জালে বল জড়াতে ব্যর্থ হন সালাহ-ফিরমিনো-মানেরা।

অন্যদিকে, চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর আরেক ম্যাচের খবরও অপ্রত্যাশিত। প্রথম লেগের ম্যাচে পিএসজি ২-১ গোলে হেরেছে ডর্টমুন্ডের বিপক্ষে।

sheikh mujib 2020