advertisement
আপনি দেখছেন

শিরোপা অর্জনের চেয়ে ধরে রাখা বেশি কঠিন। কঠিন সেই অভিযান আরো কঠিন হয়ে উঠল লিভারপুলের জন্য। নক আউট পর্বের শুরুতেই যে হেরে বসেছে চ্যাম্পিয়নস লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা! কাল রাতে শেষ ষোলোর প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ভিসেন্তে কালডেরনে ১-০ গোলে হেরে গেছেন সালাহ-ফন ডাইকরা।

jurgen klopp liverpool 2019 20

ইংলিশ ফুটবল অপ্রতিরোধ্য হয়ে ওঠা লিভারপুল এই হারে ইউরোপের মঞ্চে অস্তিত্ব সংকটের মুখে পড়ল। কোয়ার্টার ফাইনালে উঠতে পারবে তো অল রেডরা? দলটির জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ অবশ্য আশা ছাড়ছেন না। অ্যাটলেটিকো মাদ্রিদকে দ্বিতীয় লেগে দেখে নেওয়ার হুমকি দিয়ে বসলেন তিনি। ১১ মার্চ নিজেদের মাঠ অ্যানফিল্ড স্টেডিয়ামে খেলবে লিভারপুল।

ওই ম্যাচের জন্য আগে ভাগেই মাদ্রিদ জায়ান্ট ও তাদের দর্শকদের স্বাগত জানালেন ইউরোপ সেরা কোচ ক্লপ। মঙ্গলবার রাতে হারের পর সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘অ্যাটলেটিকো সমর্থকরা দ্বিতীয় লেগের টিকিট পাবে? আসুন অ্যানফিল্ডে আপনাদের স্বাগত জানাচ্ছি। আজ রাতে (মঙ্গলবার) তারা অনেক আবেগ দেখিয়েছে।’

লিভারপুল প্রধান কোচ আরো বলেছেন, ‘আমি দ্বিতীয় লেগের দিকে তাকিয়ে আছি। অ্যানফিল্ডে আমরা আমাদের ক্ষমতা নিয়ে বলছি। আজকে তারা তাদের স্টেডিয়ামের ক্ষমতা দেখিয়েছে। প্রথমার্ধ শেষে আমরা ১-০ গোলে পিছিয়ে আছি। কিন্তু দ্বিতীয়ার্ধে আমরা আমাদের মাঠে খেলব। তখন তারা আমাদের আজকের অবস্থা বুঝতে পারবে।’

অ্যাটলেটিকো মাদ্রিদকে অবশ্য এর আগেও হুমকি দিয়েছিল লিভারপুল। তখন ক্লপের জায়গায় ছিলেন অন্যজন। কিন্তু কাজ হয়নি। ২০১৫ সালে ঠিকই এই স্প্যানিশ ক্লাবের হাত ধরে বিদায় নিয়েছিল লিভারপুল। এবার ইংলিশ ক্লাবটি তাদের বিদায় ঠেকাতে পারবে তো? ক্লপ আশা দেখতে পারেন, কারণ ইউরোপের মঞ্চে তিনি কখনোই দুই লেগ হারেন না!

sheikh mujib 2020