advertisement
আপনি দেখছেন

দলবদল ও আর্থিক নীতিমালা ভেঙে ইউরোপের শীর্ষস্থানীয় প্রতিযোগিতা থেকে দুই মৌসুমের জন্য নিষিদ্ধ হয়েছে ম্যানচেস্টার সিটি। আচমকা এমন নির্বাসনে স্বাভাবিকভাবেই মনোবল ভেঙে পড়েছে সিটিজেনদের। কিন্তু বাইরের এই ঘটনার প্রভাব পড়েনি সিটির মাঠের খেলায়। ওয়েস্টহাম ইউনাইটেডের বিরুদ্ধে প্রত্যাশিত জয় নিয়েই মাঠ ছেড়েছে পেপ গার্দিওলার দল।

rodri celebrations with team mates

বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ওয়েস্টহাম ২-০ গোলে হারিয়ে জয়ে ফিরেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সিটি। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দলটাকে হারিয়ে জয়ে ফিরলেন গার্দিওলার শিষ্যরা। এই জয়ে শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে ২২-এ নিয়ে এসেছে সিটি (৫১ পয়েন্ট)। তিনে থাকা লেস্টার সিটির সঙ্গে পয়েন্ট বাড়িয়ে চার করেছে গার্দিওলার দল।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটির দুর্দান্ত জয়ের নায়ক কেভিন ডি ব্রুইনে। দলের দুটি গোলেই থাকল বেলজিয়ান মিডফিল্ডারের ছোঁয়া। ৩০ মিনিটে সতীর্থ রদ্রিকে দিয়ে হেডে দলের প্রথম গোলটি করিয়েছেন ডি ব্রুইনে। ৬২ মিনিটে বেলজিয়ান সেনসেশন নিজেই গোলদাতা। ব্যবধান দ্বিগুণ করেন এই মিডফিল্ডার। গেল শুক্রবার নিষেধাজ্ঞা পাওয়ার পর এটাই সিটির প্রথম জয়।

কিন্ত সিটির জয় ছাপিয়ে পাদ প্রদীপে উঠে এলো নিষেধাজ্ঞার ইস্যু। এদিন স্টেডিয়ামে এসে বিক্ষোভ করেন সিটি সমর্থকরা। ম্যাচজুড়ে গ্যালারিতেও তারা উয়েফার বিরুদ্ধে স্লোগান দিয়েছেন। বিভিন্ন নেতিবাচক পোস্টার নিয়েও গ্যালারিতে হাজির হন। এর মধ্যে একটি পোস্টারে লেখা ছিল, ‘উয়েফা মাফিয়া’! উয়েফার প্রতি সিটি ভক্তদের ক্ষুব্ধ হওয়াটাই স্বাভাবিক।

sheikh mujib 2020