advertisement
আপনি দেখছেন

লুইস সুয়ারেজ এই মৌসুমে আর মাঠে ফিরতে পারবেন কিনা তা নিয়ে সংশয় রয়েছে। বার্সেলোনার আরেক ফরওয়ার্ড উসমান ডেম্বেলের অবশ্য মৌসুম শেষ হয়ে গেছে। ছয় মাসের নির্বাসনে আছেন ফরাসি ফরওয়ার্ড। দুজনের মধ্যে কেবল ডেম্বেলের পরিবর্তিত হিসেবে জরুরি ভিত্তিতে খেলোয়াড় কেনার ছাড়পত্র পেয়েছে বার্সা।

martin braithwaite leganes 2019 20

খোঁজাখুঁজির পর অবশেষে পছন্দের ফুটবলার দলে টানার প্রক্রিয়া প্রায় সম্পন্ন করল কাতালান ক্লাবটি। কিন্তু নিজেদের বিপদ সামলাতে গিয়ে অন্যের ক্ষতি করে ফেলল বার্সা। স্প্যানিশ লিগে অবনমনের শঙ্কায় থাকা লেগানেস ফরওয়ার্ড মার্টিন ব্রাথওয়েটকে দলে টেনেছে তারা। বাকি এখন আনুষ্ঠানিক ঘোষণার।

প্রথমে শোনা যাচ্ছিল মৌসুমের বাকি সময়ের জন্য ধারে কোনো ফুটবলার নিয়ে আসবে বার্সা। কিন্তু সেটা না করে, দীর্ঘ মেয়াদে ডেনিশ স্ট্রাইকারকে কিনেছে তারা। ২৮ বছর বয়সী ব্রাথওয়েটের রিলিজ ক্লজের পুরো ১৮ মিলিয়ন ইউরোই পরিশোধ করেছে কাতালানরা। পাঁচ বছরের চুক্তিতে ২৮ বছর বয়সী ফরওয়ার্ডকে দলে টানল লা লিগা চ্যাম্পিয়নরা।

তাতে বড়সড় একটা ধাক্কা খেল লেগানেস। কারণ লিগে অবনমন ঠেকাতে এই ব্রাথওয়েটই তাদের প্রধান ভরসা। পুঁচকে দলটির জন্য আরো হতাশার খবর হচ্ছে- ব্রাথওয়েটের পরিবর্তিত কোনো ফুটবলারকে আর কিনতে পারবে না লেগানেস। সেরা স্ট্রাইকারকে হারানোর ক্ষতি পুষিয়ে নেওয়ারও কোনো উপায় নেই তাদের। স্প্যানিশ ফুটবলের এমন নিয়মে অসহায় হয়ে পড়েছে লেগানেস।

লেগানেসের সেরা ফুটবলার হলে বার্সেলোনার পছন্দের শীর্ষে অবশ্য ছিলেন না ব্রাথওয়েট। তাকে দলে টানায় ক্লাব সংশ্লিষ্ট ও ফুটবল বিশ্লেষকদের অনেকই নাখোশ হয়েছে বার্সার ওপর। সে যাই হোক, লেগানেসে ব্রাথওয়েট ছিলেন সবেধন নীলমনি। কারণ গেল জানুয়ারিতে দলে থাকা আরেক স্ট্রাইকার ইউসেফ এন-নেসিরিকে আবার ছিনিয়ে নিয়ে গেছে সেভিয়া!

লিগের এই মৌসুমে লেগানেস যে ১৮টি গোল করেছেন তন্মধ্যে দশটিই নেসিরি এবং ব্রাথওয়েটের। দ্বিতীয়জন গোল করেছেন ছয়টি। তলানির এক ধাপ ওপরে থাকা লেগানেসের এখন কোনো স্কোরার নেই। তাতে লিগ অবনমন প্রায় নিশ্চিত হয়ে গেল তাদের। তাতে চটেছেন দলটির পরিচালক মার্টিন ওর্তেগা। তিনি বলেছেন, ‘আমরা বিপদে পড়েছি। এটা সবাইকে জানানো দরকার। বার্সেলোনা অন্যায্য এক আইনের সুবিধা নিয়েছে। তাতে লেগানেসের বিরাট ক্ষতি হয়ে গেল।’