advertisement
আপনি দেখছেন

মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে ধাক্কা খেল ইংলিশ জায়ান্ট লিভারপুল। ইনজুরি নিয়ে অন্তত তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেল দলটির অধিনায়ক জর্ডান হেন্ডারসন। শুক্রবার অধিনায়কের ইনজুরির বিষয়টি নিশ্চিত করেছেন লিভারপুল প্রধান কোচ ইয়ুর্গেন ক্লপ।

jordan henderson liverpool 2019 20

হেন্ডারসনের দুর্ভাগ্য যে ইনজুরিতে পড়েছেন তিনি। আবার একদিক থেকে সৌভাগ্যও তার। কারণ হ্যামস্ট্রিংয়ের যে চোটে পড়েছেন হেন্ডারসন তা খুবই হালকা ধরনের। সাধরণত এই ধরনের ইনজুরি কয়েক মাসের জন্য খেলোয়াড়দের মাঠের বাইরে ছিটকে দেয়।

তেমন দুর্ভাগ্য না হওয়ায় খুশি হলেন অল রেডদের কোচ ক্লপ। শুক্রবার সংবাদ সম্মেলনে জার্মান কোচ বলেছেন, ‘এটা (হেন্ডারসনের ইনজুরি) খুব বাজে হতে পারতো। আমরা প্রত্যেকেই জানি হ্যামস্ট্রিং ইনজুরি কেমন হয়ে থাকে। আপনি হ্যারি কেনকেই (ইনজুরি নিয়ে লম্বা সময় ধরে মাঠের বাইরে আছেন) দেখুন। আমরা দেখতে পাচ্ছি হেন্ডারসন কতটা সৌভাগ্যবান।’

অবশ্য অধিনায়কের চোট গুরুতর না হলেও লিভারপুলের বড়সড় ক্ষতি হলো। কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না তিনি। গত সপ্তাহের মাঝামাঝিতে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষের হ্যামস্ট্রিংয়ে চোট পান হেন্ডারসন। যা তাকে ছিটকে দিল চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচ থেকে। আগামী ১১ মার্চ ঘরের মাঠ অ্যানফিল্ডে দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হবে।

ওই ম্যাচে দর্শক সারিতে থাকবেন লিভারপুল অধিনায়ক। সবকিছু ঠিক থাকলে আগামী মাসের মাঝামাঝিতে ফিরতে পারবেন হেন্ডারসন। আপাতত তাকে ছাড়া ইংলিশ লিগে ওয়েস্টহাম, ওয়াটফোর্ড এবং বোর্নমুথকে মোকাবেলা করবে লিভারপুল। এরপর এফএ কাপে চেলসির বিরুদ্ধে বিগ ম্যাচেও খেলা হচ্ছে না হেন্ডারসনের।

তবে আশা করা হচ্ছে মার্সিসাইড ডার্বিতে এভারটনের বিপক্ষের ম্যাচে ফিরতে পারবেন তিনি। ক্লপ যথার্থই বললেন, ‘ও তিন সপ্তাহের মতো মাঠের বাইরে থাকবে। আশা করছি তেমন কিছু হবে না। শুধু ফুটবল নয়, অন্যসব কারণেও হেন্ডো আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ।’