advertisement
আপনি দেখছেন

ক্ষুদার্ত বাঘ কতটা ভয়ঙ্কর হতে পারে সেটা আরো একবার বুঝিয়ে দিলেন লিওনেল মেসি। খরায় ভুগতে থাকা আর্জেন্টাইন সুপারস্টার বইয়ে দিলেন গোলবন্যা। তাতেই ভেসে গেল এইবার। কাল রাতে স্প্যানিশ লা লিগায় বার্সেলোনা জিতল ৫-০ গোলে। যেখানে মেসিরই হ্যাটট্রিকসহ চার গোল!

messi barcelona 2019 2020

টানা চার ম্যাচ ধরে গোল পাচ্ছিলেন না আর্জেন্টাইন সুপারস্টার। তবে নিজে গোল না পেলেও সতীর্থদের দিয়ে প্রতি ম্যাচেই গোল করিয়ে যাচ্ছিলেন। অবশেষে মেসি ফিরলেন। ঘোচালেন ৩৯৮ মিনিটের গোলবন্ধ্যত্ব। এরপর ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ধারণ করলেন রূদ্রমূর্তি। তাতে পুড়ে ছাই এইবার। কে জানতো গেল কয়েক ম্যাচের ক্ষোভ পুঁচকে এই দলটার ওপর ঝাড়বেন মেসি!

ঘরের মাঠে ৪০ মিনিটে লিগে মৌসুমের তৃতীয় হ্যাটট্রিক করে ফেলেন মেসি। যা তার ক্যারিয়ারের সবচেয়ে দ্রুত দ্বিতীয়তম হ্যাটট্রিক। ২০১১ সালে মায়োর্কার বিরুদ্ধে ম্যাচ শুরুর আধঘণ্টার মধ্যে জালের ঠিকানা তিনবার খুঁজে নিয়েছিলেন মেসি। সবমিলিয়ে লা লিগায় এটা মেসির ৩৬তম (সর্বোচ্চ) হ্যাটট্রিক। রিয়াল মাদ্রিদের সাবেক উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিক আছে দুটি কম।

মেসি নিজের চতুর্থ গোলটি করেছেন ম্যাচের ৮৭ মিনিটে। দুই মিনিট পর এইবারের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আর্থার মেলো। দাপুটে এই জয়ে রিয়াল মাদ্রিদকে টপকে আবারো লিগ তালিকার শীর্ষে ফিরল বার্সা। ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে দুই পয়েন্ট পিছিয়ে দুইয়ে নেমে গেছে রিয়াল।

অথচ ম্যাচটায় সেরা একাদশই খেলাননি বার্সেলোনা প্রধান কোচ কিকে সেতিয়েন। উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে নাপোলির ম্যাচের জন্য কাল তিনি বিশ্রাম দেন সার্জি রবার্তো, ফ্রেঙ্কি ডি ইয়ং, আনসু ফাতি ও স্যামুয়েল উমতিতিকে। ইনজুরির কারণে দর্শক সারিতে ছিলেন জর্ডি আলবা-ও।

সবার অনুপস্থিতি একাই আড়াল করে দিলেন মেসি। তার আলোয় ছায়া থাকলেন দলের নতুন স্ট্রাইকার মার্টিন ব্রাথওয়েটও। অভিষেক ম্যাচেই সতীর্থদের দুই গোলে অবদান রেখেছেন কদিন আগে লেগানেস থেকে বার্সায় যোগ দেওয়া ডেনিস তারকা। তাতে নতুন একটা রেকর্ড হলো বার্সার। লিগের ইতিহাসে সর্বোচ্চ গোল করা রিয়াল মাদিদ্রকে ছাপিয়ে গেল কাতালানরা।

লা লিগায় এ পর্যন্ত ছয় হাজার ১৫০টি গোল করেছে রিয়াল। বার্সার এখন একটি বেশি। আগামী ১ মার্চ মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোর আগে রেকর্ড ভেঙে রিয়ালকে একটা বার্তা দিয়ে রাখল বার্সা।