advertisement
আপনি দেখছেন

বায়ার্ন মিউনিখ থেকে রিয়াল মাদ্রিদে নাটকীয়ভাবে যোগ দিয়েছিলেন টনি ক্রুস। মঙ্গলবার রাতে প্রায় ছয় বছর আগে চাঞ্চল্যকর সেই দল বদলের ঘটনা সামনে আনলেন জার্মান মিডফিল্ডার। ক্রুস জানান প্রধান কোচ ডেভিড ময়েসকে সরিয়ে দেওয়ার কারণেই ম্যানইউতে যাওয়া হয়নি তার। তিনি থেকে যেতে পারতেন বায়ার্ন মিউনিখেই।

toni kroos real madrid 2019 20

তখনকার বায়ার্ন কোচ পেপ গার্দিওলা তাকে দীর্ঘ মেয়াদি চুক্তির কথা বলেছিলেন। যদিও তা শোনেননি তিনি। রিয়াল মাদ্রিদে চলে আসেন জার্মান সেনসেশন। এখানে প্রায় অর্ধ যুগের অধ্যায়ে দলের অপরিহার্য হয়ে ওঠেন ক্রুস। এখন আর কোথাও যেতে চান না তিনি।

স্প্যানিশ জায়ান্টদের হয়েই অবসরে যাওয়ার ইচ্ছে প্রকাশ করলেন ক্রুস, ‘রিয়াল মাদ্রিদে থেকেই আমি আমার ক্যারিয়ার শেষ করতে চাই। কিন্তু তার (পেপ গার্দিওলা) অধীনে খেলার ইচ্ছে ছিল আমার। আমি চাইলে বায়ার্নের সঙ্গে চুক্তি নবায়ন করতে পারতাম। শেষ পর্যন্ত আমি ভাবলাম এটা ভালো হবে না।‘

বায়ার্ন ছেড়ে গার্দিওলা যোগ দিয়েছেন ম্যানচেস্টার সিটিতে। এখানেও নাকি ক্রুসকে চেয়েছিলেন স্প্যানিশ কোচ। ক্রুস বলেছেন, ‘দুই বছর পর তিনি ম্যান সিটিতে যোগ দেন। ওখানে আমাকে ডেকেছিলেন। কিন্তু আমি যাইনি। তবে এখনো তার সঙ্গে এখনো আমার নিয়মিত যোগাযোগ হয়। আমি কখনোই তাকে ভুলতে পারব না। কারণ তার কাছ থেকে আমি অনেককিছুই শিখেছি।’

সেই শিক্ষাটা আজ গার্দিওলার বিরুদ্ধেই কাজে লাগাতে চাইবেন ক্রুস। আজ রাতেই যে গার্দিওলার ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে ক্রুসের দল রিয়াল মাদ্রিদ! উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচটা অনুষ্ঠিত হবে রিয়ালের দুর্গ সান্তিয়াগো বার্নাব্যুতে। ম্যাচটি বাংলাদেশ সময় রাত দুইটায় অনুষ্ঠিত হবে।

sheikh mujib 2020