advertisement
আপনি দেখছেন

আজ অনুষ্ঠিত হয়ে গেল জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল। ছেলেদের বিভাগে চট্টগ্রামকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল। আর মেয়েদের বিভাগে ঢাকাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা। ছেলেদের খেলা দেখতে না পারলেও মেয়েদের ম্যাচ পুরোটা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বসে উপভোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

un 17 footbal pm

খেলা শেষে পুরস্কার বিতরণী মঞ্চে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। ছেলেদের ম্যাচটা দেখতে পারিনি। আরো আগে আসলে ভালো হতো। ম্যাচটা উপভোগ করতে পারতাম। মেয়েদের খেলা খুব ভালো লেগেছে। একটি মেয়ে তো দুর্দান্ত খেলেছে। আশা করি, ভবিষ্যতে সে জাতীয় দলেও খেলবে।’

এরপর ম্যাচ রেফারি, কর্মকর্তা, চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়াড়দের গলায় এক এক করে মেডেল পরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবশেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ ট্রফি তুলে দেন তিনি।

এদিকে, প্রধানমন্ত্রীকে কাছ থেকে দেখা ও তার হাত থেকে পুরস্কার নিতে পেরে কিশোর-কিশোরীদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। তিনি যখন পুরস্কার মঞ্চে উঠলেন তখন তুমুল করতালির মাধ্যমে স্বাগত জানায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গ্যালারিতে থাকা সব দর্শক।

প্রসঙ্গত, এবার দ্বিতীয়বারের মতো আয়োজিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট। আর প্রথমবারের মতো বঙ্গমাতা বালিকা অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্ট।

sheikh mujib 2020