advertisement
আপনি দেখছেন

মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে ফল উপহার দিতে ব্যর্থ হয়েছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। নিস্ফলা লড়াইয়ে গোলই করতে পারেনি কোনো দল। রোবাবার রাতে মৌসুমের দ্বিতীয় মহারণের প্রথম ভাগের খেলা শেষেও ফলটা একই থাকল। অবশেষে দ্বিতীয়ার্ধে গা ঝাড়া দিয়ে ওঠে রিয়াল মাদ্রিদ।

vinicius junior casemiro real madrid vs barcelona 2019 20

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে তুলে নেয় দারুণ এক জয়। গতকাল রাতে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দারুণ এই জয়ে বার্সাকে টপকে আবারো স্প্যানিশ লা লিগার সিংহাসনে ফিরল জিনেজিন  জিদানের দল। রিয়ালের পয়েন্ট এখন ৫৬। এক পয়েন্ট পিছিয়ে দুইয়ে নেমেছে বার্সেলোনা।

রিয়াল জেতায় লিগা আরো জমজমাট হয়ে উঠল। কাল রাতে মহারণের শুরুটাও ছিল ভীষণ জমজমাট। আক্রমণ-প্রতি আক্রমণে শুরু থেকেই বাড়তে থাকে ম্যাচের পারদ। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারছিল না কেউ। দুই দলের ফরওয়ার্ডদের ব্যর্থতায় প্রথমার্ধ কেটেছে গোলখরায়। দ্বিতীয়ার্ধে গোলমুখ খোলেন ভিনিচিয়াস জুনিয়র। এল ক্লাসিকোর ইতিহাসে তিনিই এখন সর্বকনিষ্ঠ গোল স্কোরার।

লিওনেল মেসির পর প্রথম টিনেজার হিসেবে গোলটি করেছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। ৭১ মিনিটে ভিনিচিয়াসের স্বস্তির গোলটার ওপর দাঁড়িয়ে জয় দেখছিল রিয়াল। বার্সা ছিল সমতায় ফেরার নেশায়। কাতালানরা রিয়ালকে গোলটার শোধ দিতে পারেনি। উল্টো ম্যাচের শেষে দিকে হজম করে বসে আরো একটি গোল!

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে বার্সার জাল কাঁপান মারিয়ানো দিয়াজ। লা লিগায় চলতি মৌসুমে প্রথম ম্যাচে পরিবর্তিত হিসেবে মাঠে নেমেই বাজিমাত; করেন গোল। আ তাতেই সাত ম্যাচ পর এল ক্লাসিকোতে জয়খরা কাটল রিয়ালের। তাতে টানা চার জয়ের পর লিগ হারের তিক্ত স্বাদ পেল বার্সা। সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ জয়হীন থাকার পর রিয়াল পেল স্বস্তির এক ফল।

ম্যাচে গোল হতে পারতো আরো। তা হতে দেননি দুই দলের গোলরক্ষক। রিয়াল মাদ্রিদের গোলরক্ষক থিবাউট কোর্তোয়া এদিন দুর্দান্ত পারফর্ম করেছেন। মার্ক আন্দ্রে টের স্টেগেন আলো না ছাড়ালে ব্রিবতকর হার সঙ্গী হতে পারতো বার্সার। রিয়ালকে নিশ্চিত গোল বঞ্চিত করেছেন ডিফেন্ডার জেরার্ড পিকে-ও। গোললাইন থেকে বল ফেরান স্প্যানিশ এই তারকা।

বার্সা সমতায় ফেরার সুযোগ পেয়েছিল গোল হজমের চার মিনিট পর। কিন্তু মেসির দারুণ এক আক্রমণ বাঁচিয়ে দেন রিয়াল ডিফেন্ডাররা। ওদিকে সেই তুলনায় কিছুটা নড়বড়ে ছিল বার্সার রক্ষণ। যদিও সুযোগটা নিতে পারেননি রিয়াল মাদ্রিদের হয়ে এদিন ৫০০তম ম্যাচের মাইলফলক ছোঁয়া করিম বেনজেমা।

sheikh mujib 2020