advertisement
আপনি দেখছেন

আবারো ইংলিশ লিগ কাপের শিরোপা জিতে নিল ম্যানচেস্টার সিটি। রোববার রাতে ফাইনালে অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পেপ গার্দিওলার দল। এনিয়ে পরপর তিন মৌসুমে লিগ কাপের শিরোপা জিতল সিটিজেনরা।

kevin de bruyne raheem sterling manchester city 2019 20

তবে টুর্নামেন্টের ইতিহাসে এটা সিটির সপ্তম ট্রফি জয়। লিগ কাপে সবচেয়ে বেশি শিরোপা লিভারপুলের। আটবারের চ্যাম্পিয়ন অল রেডরা। ট্রফি জেতায় হ্যাটট্রিক করা সিটিজেনদের সামনে এখন লিভারপুলের রেকর্ড ছোঁয়ার হাতছানি।

২০ মিনিটে বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়াম কাঁপিয়ে দেন আর্জেন্টাইন ফরওয়ার্ড সার্জিও অ্যাগুয়েরো। নিখুঁত শটে অ্যাস্টন ভিলার জালে বল পাঠান সিটি তারকা। দশ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে সিটি। কর্নার থেকে উড়ে আসা বলে মাথা ছুঁয়ে গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি।

দুই গোল হজমের পর ঘুম ভাঙে অ্যাস্টন ভিলার। জ্বলে ওঠে তারা। দারুণ এক গোছানো আক্রমণে ব্যবধান কমায় তারা। হেড থেকে গোল করে সিটিকে অ্যাস্টন ভিলাকে লড়াইয়ে ফেরার এম্বানওয়ানা । কিন্তু শেষ পর্যন্ত রক্ষা হয়নি অ্যাস্টন ভিলর।  ফাইনালে হারতে হলো তাদের।

ম্যানচেস্টার সিটির উৎসবের রাতে হোঁচট খেয়েছে তাদের লিগ ও নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। কাল রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে এভারটনের মাঠে ১-১ গোলে ড্র করেছে রেড ডেভিলসরা। তবে সব ছাপিয়ে ম্যাচে আলোচনায় চলে আসল এভারটন কোচ কার্লো আনচেলত্তির লাল কার্ড দেখাটা।

খেলোয়াড়দের বিবাদ নিয়ে রেফারির সঙ্গে তর্ক জড়ানোর দায়ে মাঠ ছাড়তে হয় এভারটন প্রধান কোচ কার্লো আনচেলত্তিকে। তাই মার্সিসাইড ক্লাবটির পরের লিগ ম্যাচটিতে ডাগ আউটে থাকতে পারছেন না ইতালিয়ান এই কোচ।