advertisement
আপনি দেখছেন

ইংলিশ প্রিমিয়ার লিগ, ইংলিশ লিগ কাপ এবং উয়েফা ইউরোপা লিগ। তিনটি বড় টুর্নামেন্টের শিরোপা স্বপ্ন শেষ হয়ে গেছে আর্সেনালের। উত্তর লন্ডনের ক্লাবটির সবেধন নীলমনি হয়ে আছে ইংলিশ এফএ কাপ। এই প্রতিযোগিতায় সঠিক পথেই হাঁটছে গানারা; উঠেছে কোয়ার্টার ফাইনালে।

arsenal celebration 2020

সোমবার রাতে পঞ্চম রাউন্ড থেকে পোর্টসমুথকে বিদায় করেছে আর্সেনাল। প্রতিপক্ষের মাঠে গানাররা জিতেছে ২-০ গোলে। দুটো গোলই অতিথিরা করেছে ম্যাচের মাঝামাঝিতে। প্রথমার্ধের যোগ করা সময়ের চতুর্থ মিনিটে আর্সেনালকে লিড এনে দেন সক্রেটিস পাপাস্তাথোপোলস। বিরতি থেকে ফিরেই ব্যবধান দ্বিগুণ করেন এডি এনকেতিয়াহ।

দুই গোল দাতার নাম দেখেই বোঝা যাচ্ছে ম্যাচটা আর্সেনাল খেলেছে অনিয়মিত একাদশ নিয়ে। তবু জয়ের জন্য খুব একটা বেগ পেতে হয়নি টুর্নামেন্টের ইতিহাসের সবচেয়ে সফল দলটিকে। ১৩ বারের চ্যাম্পিয়নরা তৃতীয় সারির দলটিকে হারিয়ে একমাত্র অবলম্বন টিকিয়ে রাখল মিকেল আর্তেতার দল।

আজ টুর্নামেন্টের পঞ্চম রাউন্ডে দ্বিতীয় দিন রোমাঞ্চকর মহারণ অপেক্ষা করছে ভক্তদের জন্য। রাতেই যে মুখোমুখি হচ্ছে জায়ান্ট দুই দল লিভারপুল ও চেলসি। আগামীকাল মাঠে নামবে ইংলিশ লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। সাবেক চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যাচ বৃহস্পতিবার রাতে।