advertisement
আপনি দেখছেন

অবনমনের শঙ্কায় থাকা ওয়াটফোর্ডের বিরুদ্ধে ৩-০ গোলে বিধ্বস্ত হওয়ার ক্ষতটা শুকায়নি। এর মধ্যে আরেকটা ধাক্কা খেতে হলো লিভারপুলকে। এবারের হারটা অল রেডদের ‘ট্রেবল’ জয়ের স্বপ্নটা শেষ করে দিল। ইংলিশ লিগ কাপের পর এফএ কাপ থেকেও ছিটকে গেল লিভারপুল। মঙ্গলবার রাতে পঞ্চম রাউন্ডে চেলসির মাঠে ২-০ গোলে হেরে গেছে ইয়ুর্গেন ক্লপের দল।

willian celebrates a goal

মৌসুমের শুরু থেকে এক প্রকার অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল লিভারপুল। সেই দলটা হারল পরপর ‍দুই ম্যাচে। ওয়াটফোর্ডের মাঠে হেরে ইংলিশ লিগে অজেয় চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ হাতছাড়া করেছে অল রেডরা। তবে লিগ শিরোপা জয়ের সম্ভাবনা ভালোভাবেই টিকে রয়েছে তাদের। কিন্তু চেলসির কাছে হারটা চূড়ান্ত সর্বনাশ করে ফেলল মার্সিসাইডের ক্লাবটির।

চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে দুই অর্ধে দুই গোল হজম ম্যাচ থেকে ছিটকে দেয় লিভারপুলকে। ১৩ মিনিটে স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাসে ভাসান উইলিয়ান। ব্রাজিলিয়ান  মিডফিল্ডারের গোলে লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে পশ্চিম লন্ডনের ক্লাবটি। বিরতি থেকে ফিরেই দ্বিতীয় গোলের দেখা পায় চেলসি। ব্লুজদের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন রস বার্কলি।

ম্যাচের দুই ভাগে দুই গোল হজম করা লিভারপুল শোধ দিতে পারেনি একটিরও। তবে চেষ্টার ত্রুটি রাখেনি তারা। মহারণের অধিকাংশ সময় বল নিজেদের দখলে রেখে খেলেছে ক্লপের দল। কিন্তু কিই বা লাভ বলের নিয়ন্ত্রণ রেখে, হার তো এড়ানো গেল না। মূলত অল রেডদের হতাশ করেছেন চেলসি গোলরক্ষক কেপা। এদিন তিন কাঠির নিচে দাঁড়িয়ে কেপা বুঝিয়ে দিয়েছেন কেন তিনি বিশ্বের সবচেয়ে দামী গোলরক্ষক।

ঘরোয়া ফুটবলের দুই টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়া লিভারপুলের সামনে এখন ইংলিশ লিগ ও উয়েফা চ্যাম্পিয়নস লিগ শিরোপা-স্বপ্ন বাকি আছে। অলৌকিক কিছু না ঘটলে এবার লিগ শিরোপা জিততে যাচ্ছে অল রেডরা। চ্যাম্পিয়নস লিগ জয় অবশ্য কঠিন থেকে কঠিনতর। কারণ একমাত্র রিয়াল মাদ্রিদ ছাড়া কোনো দলেরই এই টুর্নামেন্টে শিরোপা ধরে রাখার নজির নেই।