advertisement
আপনি দেখছেন

ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো আটক হয়েছেন। পাসপোর্ট জালিয়াতি করে প্যারাগুয়েতে ঢুকে পড়ায় তাকে আটক করেছে দেশটির পুলিশ। প্যারাগুয়ের গণমাধ্যমের খবর অনুযায়ী, গতকাল বুধবার রোনালদিনহোর হোটেল রুমে তল্লাশি চালিয়ে জাল পাসপোর্ট ও অন্যান্য ভুয়া কাগজপত্র পাওয়া গেছে। প্যারাগুয়ের অভিবাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ও ভুয়া কাগজপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

ronaldinho arrest

ব্রাজিলিয়ান এই সুপারস্টারের কাছে যে পাসপোর্ট পাওয়া গেছে তাতে তার নাম, জন্মস্থান এবং জন্মতারিখ- সবই ঠিকই আছে। কেবল নাগরিকত্বের জায়গায় ব্রাজিলের বদলে প্যারাগুয়ে বসানো হয়েছে। কেন এমন লুকোচুরির আশ্রয় নিতে হলো এই গ্রেটকে? কারণ ২০১৮ সালের নভেম্বরে রোনালদিনহো তার ব্রাজিলিয়ান পাসপোর্ট হারিয়েছেন।

অনুমতি ছাড়া একটি চিনির কল বানানোয় তাকে ২৩ লাখ ডলার জরিমানা করা হয়েছিল এবং পাসপোর্ট জব্দ করা হয়। জরিমানা নিতে গিয়ে দেখা গেল তার ব্যাংক অ্যাকাউন্টে আছে মাত্র ৬ ডলার ৫৯ সেন্ট! জরিমানা দিতে না পারায় রোনালদিনহো পাসপোর্টও আর ফিরে পাননি। ফলে দেশ ছাড়ার উপায়ও বন্ধ হয়ে যায় তার।

নিজের পরিচয় লুকিয়ে প্যারাগুয়েতে গিয়েছিলেন একটি দাতব্য প্রতিষ্ঠানের শুভেচ্ছা দূত হিসেবে। সেখানে হোটেলে উঠার পর কর্মকর্তারা কাগজপত্র পরীক্ষা করতে গিয়ে জাল পাসপোর্ট পেয়েছেন বলে দেশটির গণমাধ্যমের খবর। খেলোয়াড়ি জীবনে ব্রাজিলের বড় তারকা ছিলেন রোনালদিনহো। ২০০২ সালে দেশের হয়ে জিতেছেন বিশ্বকাপও। খেলেছেন বার্সেলোনা, প্যারিস সেন্ট জার্মেই, মিলানের মতো বড় ক্লাবে।

sheikh mujib 2020