advertisement
আপনি দেখছেন

ক্লাবের ১২০তম প্রতিষ্ঠাবার্ষিকী। অ্যালিয়েঞ্জ এরিনা চত্বর রঙিন হয়ে উঠেছিল দর্শক, সমর্থক ও বাভারিয়ানদের আয়োজনে। আয়োজনটার পূর্ণতা দিলেন বায়ার্ন মিউনিখের খেলোয়াড়রা। জয় দিয়ে বিশেষ দিনটা স্মরণীয় করে নিলেন মুলার অ্যান্ড কোং। রবিরাতে জার্মান বুন্দেসলিগায় বায়ার্ন জিতেছে ২-০ গোলে। জয়টি এসেছে অগসবুর্গের বিরুদ্ধে; তবে সাদামাটা পারফরম্যান্সে।

muller celebrates a goal with teammates

পরিচিত দর্শকদের সামনে বাভারিয়ানরা দুটি গোলই করেছে দ্বিতীয়ার্ধে। ৫৩ মিনিটে থমাস মুলারের গোলে লিড নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। জার্মান মিডফিল্ডারের গোলটা অবশ্য ভরসা করার মতো ছিল না। অগসবুর্গ যে সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে উঠেছিল! অবশেষে ম্যাচের শেষ দিকে লিওন গোরেৎস্কর গোল। তাতে জয়ের ব্যবধান বাড়ল বায়ার্নের।

ম্যাচের ফলটা অন্যরকম হতে পারতো। পয়েন্ট পেতে পারতো অগসবুর্গ। দুর্ভাগ্য তাদের। ম্যাচের ৮৭ মিনিটে বায়ার্ন মিউনিখের জালের ঠিকানা খুঁজে নিয়েছিল তারা। তবু সমতায় ফিরতে পারেনি অগসবুর্গ। অফসাইডের কারণে তাদের গোলটা বাতিল করে দেন রেফারি। অতিথিরা শেষ পর্যন্ত সমতায় ফিরতে পারেনি। উল্টো যোগ করা সময়ে আরেকটি গোল হজম করে মিউনিখ ছেড়েছে অগসবুর্গ।

দুর্দান্ত এই জয়ের ফলে জার্মান লিগে শিরোপা অক্ষুণ্ন রাখার মিশনে আরো একধাপ এগিয়ে গেল বায়ার্ন মিউনিখ। ২৫ ম্যাচে ১৭ জয়ে ৪৪ পয়েন্ট বাভারিয়ান জায়ান্টদের। সমান ম্যাচে চার পয়েন্ট পিছিয়ে দুইয়ে আছে বরুসিয়া ডর্টমুন্ড। তিনে থাকা লাইপগিগের পয়েন্ট ৫০। ৪৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চারে আছে বায়ার লেভারকুজেন। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে বরুসিয়া মনচেনগ্লাডব্যাচ।