advertisement
আপনি দেখছেন

বিশ্বজুড়ে আতঙ্ক হয়ে উঠেছে করোনাভাইরাস। এই রোগটা ঘাতক হয়ে উঠেছে ইতালিতে। একদিনেই দেশটিতে মৃত্যু হয়েছে শতাধিক। সংখ্যাটা বেড়ে পেরিয়েছে সাড়ে তিন শ। এখনো আক্রান্ত হাজার হাজার মানুষ। সবমিলিয়ে উৎকণ্ঠ জেঁকে বসেছে ইতালিতে। যার প্রভাব পড়েছে দেশটির শীর্ষস্থানীয় ঘরোয়া লিগ সিরি’এ-তে।

paulo dybala 2020

লিগের বেশ কয়েকটা ম্যাচ স্থগিত করা হয়েছে করোনাভাইরাস আতঙ্কে। পেছানো হয়েছিল জুভেন্টাস-ইন্টার মিলান বিগ ম্যাচটাও। অবশেষে মহারণটা অনুষ্ঠিত হলো তুরিন স্টেডিয়ামে। রোববার রাতে ঘরের মাঠে ম্যাচটা জুভেন্টাস জিতেছে ২-০ গোলে। কিন্তু তুরিনের বুড়িদের দেখতে পারলেন না গ্যালারির দর্শকরা। দেখবেন কীভাবে ম্যাচটা যে রুদ্ধধার হয়েছে!

ফাঁকা গ্যালারিতে দ্বিতীয়ার্ধের দুই গোলে জিতেছে জুভেন্টাস। ৫৪ মিনিটে অ্যারন রামসের গোলে এগিয়ে যায় তুরিনের বুড়িরা। ১৩ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন পাওলো দিবালা। দুই গোল হজম করা ইন্টার মিলান আর লড়াইয়ে ফিরতে পারেনি। উল্টো পাদেল্লির লাল কার্ডে দশজনের দল নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের।

ম্যাচটা দেখার অনুমতি দেওয়া হয়নি দর্শকদের। তুরিন স্টেডিয়ামে উপস্থিত ছিলেন গণমাধ্যমকর্মী, ক্লাবকর্তা, অফিসিয়ালস, কোচিং স্টাফ ও মাঠকর্মীরা। আগামী ৩ এপ্রিল পর্যন্ত এভাবেই ফাঁকা গ্যালারিতে খেলতে হবে অন্য দলগুলোকে। দর্শকশূন্য এই নিষ্প্রাণ ম্যাচটায় গোল করতে পারেননি ফর্মের তুঙ্গে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ উইঙ্গার প্রমাণ করলেন তিনিও রক্তে-মাংসে গড়া একজন মানুষ।

জিতে লিগ শিরোপা জয়ের পথে ভালোভাবেই থাকল জুভেন্টাস। ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছেন রোনালাদোরা। দুইয়ে থাকা লাৎসিও জুভদের কাঁধে তপ্ত নিঃশ্বাস পেলছে। তাদের পয়েন্ট ৬২ পয়েন্ট। ৫৪ পয়েন্ট নিয়ে তিনে থাকল ইন্টার মিলান।