advertisement
আপনি দেখছেন

আগের দিন জয় দিয়ে স্প্যানিশ লা লিগার শীর্ষে উঠেছিল বার্সেলোনা। স্বাভাবিকভাবেই কিছুটা চাপে ছিল রিয়াল মাদ্রিদ। সেই চাপেই শেষ হয়ে গেল জিনেদিন জিদানের দল। রোববার রাতে তারা হেরে বসল রিয়াল বেটিসের মাঠে। মাদ্রিদ জায়ান্টরা হেরেছে ২-১ গোলে।

karim benzema 2020

গত সপ্তাহে মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতে চিরশত্রু বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছিল রিয়াল মাদ্রিদ; উঠেছিল লিগ টেবিলের শীর্ষে। কিন্তু লিগের এক রাউন্ডও সিংহাসন ধরে রাখতে পারল না লস ব্ল্যাঙ্কোসরা। কালকের হারে মাদ্রিদের ক্লাবটি শিরোপা দৌড়ে এগিয়ে দিল বার্সাকে।

রিয়াল বেটিসের মাঠে ম্যাচজুড়ে নিজেদের হারিয়ে খুঁজেছে রিয়াল মাদ্রিদ। অসংখ্য সুযোগ তৈরি করেও তা কাজে লাগাতে পারেনি জিদানের দল। বেটিসের মাঠে গোল মিসের মহড়া বসান বেনজেমা-ভিনিচিয়াসরা। যার খেসারত তাদের দিতে হলো অনাকাঙ্খিত হার দিয়ে।

সেই তুলনায় নিজেদের মাঠে উজ্জীবিত এবং গোছানো ফুটবল খেলেছে রিয়াল বেটিস। প্রথমার্ধের ৪০ মিনিটে লিডও নেয় তারা। রিয়াল মাদ্রিদ অধিনায়ক-ডিফেন্ডার সার্জিও রামোস ও গোলরক্ষক থিবাউট কোর্তোয়ার ভুলেই গোল হজম করতে হয়েছে। জটলা থেকে বল বিপদমুক্ত করতে পারেননি রামোস।

ওয়ান টু খেলতে গিয়ে ডি-বক্সে বল হারান স্প্যানিশ ডিফেন্ডার। চিতার বেগে দৌড়ে এসে বুলেট গতির শটে রিয়াল মাদ্রিদের জাল কাঁপান সিডনি। বিরতির আগেই সমতায় ফিরেছে রিয়াল। বেটিসের ডি-বক্সে মার্সেলো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় অথিতিরা।

প্রত্যাশিতভাবেই স্পট কিক থেকে সাবেক চ্যাম্পিয়নদের সমতায় ফেরান করিম বেনজেমা। এই গোলে লা লিগায় পাঁচ সপ্তাহের বন্ধ্যত্ব ঘুচিয়েছেন ফরাসি স্ট্রাইকার। এরপর লড়াই জমে ওঠে বেশ কিছুক্ষণের জন্য। ৮২ মিনিটে ফের ব্যাক ফুটে চলে যায় রিয়াল মাদ্রিদ।

বদলি খেলোয়াড় ক্রিশ্চিয়ান তেয়ো গোল করে উচ্ছ্বাসে ভাসান রিয়াল বেটিস দর্শকদের। বার্সার সাবেক ফুটবলারের করা এই গোলেই কপাল পুড়েছে জিদানের শিষ্যদের। বিরতির পর ম্যাচে লিড নিতে পারতো রিয়াল মাদ্রিদ। কিন্তু ভাগ্য পাশে ছিল না তাদের।

৬২ মিনিটে ভিনিচিয়াসের শট ফিরে আসে স্বাগতিক রিয়াল বেটিসের ক্রসবারে লেগে। পরে আরো কয়েকটা সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি ব্রাজিলিয়ান তরুণ ফরওয়ার্ড। গত সপ্তাহের এল ক্লাসিকো জয়ের নায়ক এদিন থাকলেন নিষ্প্রভ।

অঘটনের শিকার হওয়ায় রিয়াল মাদ্রিদ যথারীতি দুইয়ে থাকল। ২৭ ম্যাচে ৫৬ পয়েন্ট তাদের। সমান ম্যাচে দুই পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে থাকল বার্সা।