advertisement
আপনি দেখছেন

করোনার প্রভাবে এবার স্থগিত করা হলো ২০২২ সালের কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়া কাপ বাছাই পর্বের বাংলাদেশের সব খেলা। আজ সোমবার এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

bangladesh bhutan football

বাফুফে ভবনে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে তিনি জানান, করোনার সংক্রমণ রোধে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) জুন পর্যন্ত বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো স্থগিতের নির্দেশনা দিয়েছে। বাফুফেও তাদের সঙ্গে একমত হয়েছে। তাই এ সিদ্ধান্ত। আর ম্যাচগুলো কবে হবে তা পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

এর আগে মার্চ ও জুনের নির্ধারিত বাছাই পর্বের ম্যাচগুলো বাতিলের সিদ্ধান্ত জানিয়ে সংশ্লিষ্ট দেশগুলোকে চিঠি দেয় এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

তারা জানায়, যদি দুই দেশ পারস্পরিক সমঝোতার ভিত্তিতে ম্যাচ খেলতে চায় তাহলে নির্ধারিত দিনেই খেলত পারবে। এক্ষেত্রে খেলোয়াড়দের স্বাস্থ্য নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিয়ে দেখতে হবে।

উল্লেখ্য, বাংলাদেশের পরবর্তী ম্যাচটি হওয়ার কথা ছিল আগামী ২৬ মার্চ সিলেটে আফগানিস্তানের বিপক্ষে। এরপর ৩১ মার্চ দোহায় কাতারের বিপক্ষে, ৪ জুন ঢাকায় ভারতের বিপক্ষে এবং একই ভেন্যুতে ৯ জুন ওমানের বিপক্ষে।