advertisement
আপনি দেখছেন

রোনালদিনহো নামটা সামনে এলেই মনে পড়ে এক ফুটবল শিল্পীর কথা। যিনি পায়ের জাদুতে বিমোহিত করেছেন ফুটবল বিশ্ব। এই ফুটবলারই এখন রয়েছেন প্যারাগুয়ের কারাগারে। জাল পাসপোর্ট নিয়ে দেশটিতে প্রবেশ করায় গ্রেপ্তার করা হয়েছে তাকে। সাথে রয়েছেন তার ভাই রবার্তোও। এবার জানা গেল ছয় মাস জেল হতে পারে এই ফুটবল কিংবদন্তির!

ronaldinho jail

একাধিক গণমাধ্যমের খবর অনুযায়ী, দেশটিতে অবস্থানের সময় রোনালদিনহোর হোটেল রুমে তল্লাশি চালিয়ে জাল পাসপোর্ট ও অন্যান্য ভুয়া কাগজপত্র পাওয়া যায়। প্যারাগুয়ের অভিবাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ও ভুয়া কাগজপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। এরপরে তাকে আদালতে তোলা হয়। আদালত জামিন নামঞ্জুর করে তাকে জেলে পাঠানের আদেশ দেন।

জজ গুস্তাভো আমরিলা জানান, ভুয়া কাগজপত্রের জন্য তাকে ছয় মাস জেল হতে পারে।

রোনালদিনহো ও তার ভাই যে জেলে রয়েছেন, সেখানে আরও ১৯২ জন অপরাধী রয়েছেন।

ব্রাজিলিয়ান এই সুপারস্টারের কাছে যে পাসপোর্ট পাওয়া গেছে তাতে তার নাম, জন্মস্থান এবং জন্মতারিখ- সবই ঠিকই আছে। কেবল নাগরিকত্বের জায়গায় ব্রাজিলের বদলে প্যারাগুয়ে বসানো ছিল।

অনুমতি ছাড়া একটি চিনির কল স্থাপনের কারণে তাকে ২৩ লাখ ডলার জরিমানা করা হয়েছিল এবং সাথে তার পাসপোর্ট জব্দ করা হয়। এ কারণেই এমন লুকোচুরির আশ্রয় নিতে হয় এই ব্রাজিলিয়ান গ্রেটকে।

নিজের পরিচয় লুকিয়ে প্যারাগুয়েতে গিয়েছিলেন একটি দাতব্য প্রতিষ্ঠানের শুভেচ্ছা দূত হিসেবে। খেলোয়াড়ি জীবনে ২০০২ সালে দেশের হয়ে জিতেছেন বিশ্বকাপ। খেলেছেন বার্সেলোনা, রিস সেন্ট জার্মেই, এসি মিলানের মতো নামিদামি অনেক ক্লাবে।

sheikh mujib 2020