advertisement
আপনি দেখছেন

গোটা দুনিয়ার স্বাভাবিক কার্যক্রম কার্যত অচল করে দিল মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস। নেতিবাচক প্রভাব পড়েছে বিশ্বজুড়ে ক্রীড়াঙ্গনেও। এই ধারাবাহিকতার অংশ হিসেবে সাময়িকভাবে স্থগিত করে দেওয়া হলো স্প্যানিশ লা লিগার ম্যাচগুলো।

messi goal celebration with teammates

অবশ্য স্প্যানিশ লিগ যে স্থগিত করে দেওয়া হতে পারে সেই শঙ্কাটা আগে থেকেই ছিল। গত দুদিন ধরে কয়েক দফা বৈঠক করেছেন লিগের নীতি-নির্ধারকরা। অবশেষে আজ চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছেছেন। আগামী দুই সপ্তাহের জন্য লা লিগার সব ম্যাচ স্থগিত করার ঘোষণা দিয়েছেন তারা।

করোনাভাইরাস আতঙ্কে লা লিগার শেষ কয়েকটি ম্যাচ আয়োজন হয়েছে দর্শকশূন্য গ্যালারিতে। স্পেনের বাইরে ফ্রেঞ্চ লিগ, সিরি’এ লিগ, ইংলিশ প্রিমিয়ার লিগ এবং জার্মান বুন্দেসলিগাতেও এমন দৃশ্য দেখা গেছে। গতকাল উয়েফা চ্যাম্পিয়নস লিগের বড় দুইটা ম্যাচেও দর্শক ঢুকতে দেওয়া হয়নি।

অবশ্য পাগলাটে সমর্থকদের রুখবে কে! ঠিকই স্টেডিয়ামের বাইরে জড়ো হয়েছেন তারা। এবার সেটারও উপায় নেই। স্পেন সরকারের নির্দেশ যতটা সম্ভব জনসমাগম এড়ানোর। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই নির্দেশনা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন দেশটির প্রশাসন।

ইউরোপের শীর্ষস্থানীয় লিগগুলোর মধ্যে সবার আগে স্থগিত করা হয়েছে ইতালিতে। সিরি’এ লিগ তো বটেই, দেশটিতে সবধরনের খেলাধুলা আগামী ৩ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। দেরিতে হলেও ইতালির পথে হাঁটল স্পেন।