advertisement
আপনি দেখছেন

শঙ্কাটা আগে থেকেই ছিল। বাকি ছিল আনুষ্ঠানিক ঘোষণার। বৃহস্পতিবার রাতে ঘোষণাটাও চলে এলো। করোনাভাইরাস ইস্যুতে স্থগিত হলো রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির বিগ ম্যাচটা। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচটা কখন মাঠে গড়াবে সেটা পরিস্থিতির ওপর নির্ভর করে জানিয়ে দেবে উয়েফা।

bernardo silva sergio ramos manchester city 2019 20

অবশ্য ম্যাচটা স্থগিত করা ছাড়া উপায় ছিল না ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার। কারণ সাধারণ উৎকণ্ঠা তো ছিলই, তারওপর রিয়াল মাদ্রিদ ফুটবলারদের পাঠানো হয়েছে কোয়ারেন্টিনে। ক্লাবটির একজন বাস্কেটবল খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ফুটবলারদের নিয়ে দেখা দেয় সংশয়। কেননা বাস্কেটবল এবং ফুটবল- ‍দুই দলের খেলোয়াড়রাই অনুশীলন ও অন্য সুযোগ সুবিধা একই ক্যাম্প থেকে নিয়ে থাকে।

আগামী মঙ্গলবার রিয়াল-সিটি ম্যাচটা আয়োজন করার কথা ছিল ম্যানচেস্টারের ইতিহাদ স্টেডিয়ামে। এদিন শেষ ষোলোর দ্বিতীয় লেগের অন্য ম্যাচে মাঠে নামার কথা ছিল জুভেন্টাস ও অলিম্পিক লিঁওর। জুভেন্টাস ডিফেন্ডার ড্যানিয়েল রুগানি ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। তাই দলটির সব ফুটবলারকেও নির্বাসনে পাঠানো হয়েছে। স্বাভাবিকভাবেই ঝুঁকি এড়াতে এই ম্যাচটাও স্থগিত করে দিয়েছে উয়েফা।

শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে সিটির কাছে ২-১ গোলে হেরেছে রিয়াল। অন্য ম্যাচে জুভেন্টাস লিওঁর মাঠে হারে ১-০ গোলে। শেষ আটে যাওয়া রিয়াল-জুভেন্টাসের জন্য যতটা কঠিন ততটাই সহজ সিটি-লিওঁর জন্য।