advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস আতঙ্কে সবার আগে স্থগিত করা হয়েছে ইতালিয়ান সিরি’এ লিগ। কারণ চীনের পর ভাইরাসটি সবচেয়ে বেশি ক্ষতি করেছে ইতালিকে। দেশটিতে এ পর্যন্ত মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। ক্ষতি যতটা সম্ভব কমিয়ে আনতে ইতালিতে সবধরনের খেলাধুলা স্থগিত করে দেওয়া হয়েছে আগামী ৩ এপ্রিল পর্যন্ত।

european league closed

ইতালির পর স্পেন তাদের শীর্ষস্থানীয় ঘরোয়া ফুটবল লিগ লা লিগা বন্ধ করে দিয়েছে। শুক্রবার স্থগিত করে দেওয়া হলো ইউরোপের শীর্ষস্থানীয় পাঁচ লিগের বাকি তিনটি। জার্মান বুন্দেসলিগা, ইংলিশ প্রিমিয়ার লিগ এবং ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচগুলো কবে নাগাদ শুরু হবে তা পরবর্তীতে জানিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন কর্তৃপক্ষ।

অবশ্য বুন্দেসলিগা নিশ্চিতভাবে স্থগিত হচ্ছে রোববার থেকে। কারণ আজ লিগের দুটি ম্যাচ আয়োজন করতে চাচ্ছে তারা। যেখানে বায়ার্ন মিউনিখ-ইউনিয়ন বার্লিন ও বরুসিয়া ডর্টমুন্ড-শালকে জিরো ফোর মাঠে নামবে। দুটি ম্যাচ আয়োজকরটা করতে চান রুদ্ধদ্বার স্টেডিয়ামে। যদিও দলগুলোর কয়েকজন খেলোয়াড় ম্যাচ দুটি না খেলার জন্য গড়িমসি করছে।

এই ম্যাচের জন্য সমর্থকদের বার্লিনে না আসার অনুরোধ জানিয়েছেন বায়ার্ন মিউনিখের শীর্ষস্থানীয় কর্তাব্যক্তিরা। ফ্রান্সের সব ধরনের ফুটবল স্থগিত করা হয়েছে অনির্দিষ্টকালের জন্য। যুক্তরাজ্যে সব ধরনের ফুটবল বন্ধ করে দেওয়া হয়েছে আগামী ৩ এপ্রিল পর্যন্ত। ব্রিটেনের উল্লেখযোগ্য ক্লাব ও দলগুলোর সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে ফুটবল এসোসিয়েশন (এফএ)।