advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস আতঙ্কে ইউরোপিয়ান শীর্ষস্থানীয় সব ধরনের ফুটবল লিগ স্থগিত করে দেওয়া হয়েছে। আগামী ২ এপ্রিল পর্যন্ত জার্মান বুন্দেসলিগা বন্ধ রাখার সিদ্ধান্ত কর্তৃপক্ষ নিয়েছিল এ মাসের শুরুর দিকে। পরিস্থিতি আরো প্রতিকূলে চলে যাওয়ায় লিগের স্থগিতাদেশ আরো বাড়ানো হলো।

Bayern celebrate their goal

নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩০ এপ্রিল পর্যন্ত লিগ স্থগিত থাকবে। মঙ্গলবার রাতে জার্মান ফুটবল কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত জানিয়েছে। এখন প্রশ্ন হচ্ছে আগামী মে মাস থেকে লিগ শুরু করতে পারবে তো কর্তৃপক্ষ? করোনাভাইরাস মহামারি যে নিয়ন্ত্রণে আনাই যাচ্ছে না। অবস্থা কঠিন থেকে কঠিনতর হয়ে উঠছে।

দ্বিতীয় দফায় লিগ স্থগিত নিয়ে এক বিজ্ঞপ্তিতে কর্তৃপক্ষ জানিয়েছে, ‘সার্বিক পরিস্থিতি বিবেচনায় বুন্দেসলিগা এবং বুন্দেসলিগা ২ আগামী ৩০ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হলো। এই মুহূর্তে প্রত্যেকের জীবনের নিরাপত্তাই বেশি গুরুত্বপূর্ণ। তাই সাধারণ সভায় আমরা সব ধরনের ফুটবলীয় কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি।’

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতোমধ্যে প্রায় ১৭ হাজার মানুষ মারা গেছেন। আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে চার লাখ। স্বস্তির তথ্য হচ্ছে আক্রান্ত হওয়া লাখের ওপর মানুষ সুস্থ হয়ে উঠেছেন।