advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস প্রাদুর্ভাবে স্থগিত আছে ইউরোপিয়ান ফুটবল। প্রতিদিনই আক্রান্ত ও মৃতের সংখ্যা উদ্বেগজনক হারে বেড়ে চলছে। ভাইরাসটিতে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে নামিদামি ক্লাব ও তাদের ফুটবলাররা আর্থিক অনুদান দিচ্ছেন। এনিয়ে লঙ্কাকাণ্ড ঘটে গেল সুইজারল্যান্ডের ক্লাব সিওতে।

corona virusকরোনাভাইরাস- প্রতীকী ছবি

অনুদান দেওয়া নিয়ে ক্লাব এবং ফুটবলারদের সঙ্গে লেগে গেছে বিবাদ। সুইস ক্লাবটি চেয়েছিল ফুটবলারদের বেতন কেটে তা করানোভাইরাস আক্রান্তদের দান করতে। কিন্তু তাতে প্রবল আপত্তি জানান ফুটবলাররা। এই ঘটনার জের ধরে নয়জন ফুটবলারকে অব্যাহতি দিয়েছে সিও। ক্লাবের এমন কাণ্ডে ক্ষোভ প্রকাশ করেছে সুইস প্লেয়ার্স ইউনিয়ন (এসএএফপি)।

এক বিবৃতিতে বুধবার রাতে সংগঠনটির সভাপতি লুসিয়া ভালোনি বলেছি, ‘সংকট দেখা দিলে আপনাকে আপনার অধীনে কর্মরতদের দিতে লক্ষ্য রাখতে হবে। আপনি তাদের মাথায় বন্দুকের নল ঠেকিয়ে বলতে পারেন না যে বেতন কর্তন করা হবে। আপনি তাদের ২৪ ঘণ্টা সময় দিতে পারতেন সিদ্ধান্ত জানানোর জন্য। তারা যদি অর্থ দিতে রাজি না হয়, আপনি তাদের বরখাস্ত করতে পারেন না।’

করোনাভাইরাসে বিশ্বজুড়ে এ পর্যন্ত সাড়ে চার লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে। সুইাজল্যান্ডে আজ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১১২৫ জন মানুষ। মারা গেছেন ১৬৪ জন। মহামারি এই ব্যাধির কারণে আপাতত সুইজারল্যান্ডে সবধরনের খেলাধুলা স্থগিত আছে।

খেলাধুলা স্থগিত হয়ে যাওয়ায় বিশাল আর্থিক ক্ষতির সম্মূখিন হতে যাচ্ছে ক্লাবগুলো। ক্ষতি কিছুটা হলে পুষিয়ে নেওয়ার জন্যই খেলোয়াড়দের বেতন-ভাতা কেটে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সিও।