advertisement
আপনি দেখছেন

গেল জানুয়ারিতে হেলিকাপ্টার দুর্ঘটনায় পরলোক গমন করেন বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্ট। ক্যালিফোর্নিয়ায় মর্মান্তিক সেই দুর্ঘটনায় মার্কিন সেনসেশনের সঙ্গে মৃত্যু হয়েছিল তার ১৩ বছর বয়সী কন্যা গায়ানারও। তার এমন আকস্মিক মৃত্যু গোটা বিশ্বকে নাড়িয়ে দিয়েছিল।

neymar wearing a kobe bryant jersey

এমন দুর্ঘটনা মানতে পারেননি বিশ্বের অনেক ব্যক্তিত্বই। তাদের মধ্যে একজন নেইমার। কোবির সঙ্গে দারুণ বন্ধুত্ব ছিল ব্রাজিলিয়ান সুপারস্টারের। বন্ধুর মৃত্যুর তিন মাস পেরিয়ে গেছে। কিন্তু এখনো বাস্কেটবল কিংবদন্তিকে হারানোর শোকটা কাটিয়ে উঠতে পারছেন না নেইমার।

বন্ধুর স্মৃতিতে কাতর নেইমার ‘ভোগ মেন অ্যারাবিয়া’কে বলেছেন, ‘তার মৃত্যুটা আমাকে খুব মর্মাহত করেছে। যখন কোবি প্যারিসে এসেছিল তখন তার সঙ্গে আমি দেখা করেছিলাম। আপনি যখন খেলার বাইরে একজনের সঙ্গে সম্পর্ক তৈরি করবেন, যেমনটা কোবির সঙ্গে আমার হয়েছিল, তখন সেটা দারুণ ছিল। ক্রীড়াঙ্গন এবং সমাজ অসাধারণ একজন মানুষকে হারিয়েছে।’

প্রয়াত বন্ধুর প্রতি সম্মান জানিয়ে লস অ্যাঞ্জেলসে কোবি ব্রায়ান্টের পরিহিত ২৪ নাম্বার জার্সি পড়েছিলেন নেইমার। ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচেও নেইমার গোল উদযাপন করতে গিয়ে স্মরণ করেছিলেন কোবিকে। ওই সময় টানা পাঁচবারের এনবিএ চ্যাম্পিয়নকে শ্রদ্ধা জানিয়েছিলেন অনেক ক্রীড়াবিদই। কিন্তু নেইমারের শ্রদ্ধাঞ্জলি ছিল মনে রাখার মতোই।