advertisement
আপনি দেখছেন

করোনার রাজত্বে মানুষের জীবন বিভীষিকাময় হয়ে উঠেছে। স্বাভাবিক জীবন যাপন করা এখন কল্পনার অংশ। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে তবেই চলতে হচ্ছে সবাইকে। পরিস্থিতি নিয়ে নিজ মতামত তুলে ধরেছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। তিনি বলছেন, করোনা পরবর্তী সময়েও আগের জীবনযাত্রায় ফিরে যাওয়া যাবে না।

argentina might not play world cup 2018 without messi

এল পাইসকে দেয়া সাক্ষাৎকারে মহামারি পরবর্তী সময় কেমন যেতে পারে তা নিয়ে নিজের অভিমত জানিয়েছেন এই ফুটবলার। শুধু সামাজিক জীবনযাত্রাই না, ফুটবলেও এর প্রভাব পড়বে বলে মনে করেন তিনি।

মেসি বলেন- ফুটবল আর কখনোই আগের মতো হবে না। আরেকটু গভীরভাবে ভাবলে দেখা যাবে, সাধারণভাবে জীবনও আসলে আগের মতো হবে না আর। আমরা কেউই বর্তমান অবস্থার কথা কখনো ভুলতে পারব না। ফুটবল এবং সর্বোপরি খেলাধুলার ওপর এর প্রভাব সুদূরপ্রসারী। অর্থনৈতিকভাবে ফুটবলকে কঠিন সময় পাড়ি দিতে হবে, কারণ ফুটবলের সঙ্গে যুক্ত অনেক প্রতিষ্ঠানের ব্যবসায় ভাইরাসের নেতিবাচক প্রভাব পড়ছে।

বদলে যাওয়া পরিস্থিতিতে ফুটবলারদের সাথে সাধারণ মানুষও সমস্যায় পড়বে। এর প্রভাব সবাইকে বয়ে বেড়াতে হবে, এমনটাই মনে করেন এল এম টেন।

barcelona forward lionel messi

মেসি বলেন- খেলা এবং অনুশীলন আবারও শুরু হয়েছে ঠিকই, কিন্তু অনেক কিছুই বদলে গেছে। তবে শুধু খেলোয়াড়দেরই নয়, সাধারণ মানুষের দৈনন্দিন কাজকর্মেও বদলে যাওয়া এই সময়ের প্রভাব পড়বে।

ইতোমধ্যে করোনাদূর্গতের পাশে দাঁড়িয়েছেন মেসি। বাড়িয়ে দিয়েছেন সহযোগিতার হাত। অর্থের অঙ্কে যা ১ মিলিয়ন ইউরোর মতো। আর এর পুরোটাই খরচ হয়েছে বার্সেলোনা এবং আর্জেন্টিনার কিছু হাসপাতালে।

sheikh mujib 2020