advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস বিরতির পর ঝড়ের বেগে ছুটছে রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদানের শিষ্যদের থামানোই যাচ্ছে না। স্প্যানিশ লা লিগা নতুন শুরুর পর নয় ম্যাচের সবকটিতেই জিতল লস ব্ল্যাঙ্কোসরা। সবশেষ রিয়াল মাদ্রিদ পূর্ণ তিন পয়েন্ট পেয়েছে গ্রানাডার বিরুদ্ধে; ২-১ গোলে। এই জয়ে শিরোপার খুব কাছে চলে এলো জিদানের দল।

benzema and ramos celebration

লিগের ৩৬ রাউন্ড শেষে ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। শিরোপা প্রতিদ্বন্দ্বী ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে ফের চার করে নিল তারা। বাকি দুই ম্যাচে দুই পয়েন্ট পেলেই হারানো রাজত্ব উদ্ধার হবে রিয়ালের। এক্ষেত্রে আগামী বৃহস্পতিবারই চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করার সুযোগ আছে তাদের।

রিয়াল মাদ্রিদের জয় নিশ্চিত হয়ে গেছে প্রথমার্ধেই। আরেকটু ছোট করে বললে ম্যাচের ১৬ মিনিটের মধ্যে। এ সময় দুই গোল করে বড় জয়ের আভাস দেয় রিয়াল। রক্ষণ ছেড়ে এসে ১০ মিনিটে অতিথিদের উচ্ছ্বাসে ভাসান ফারল্যান্ড মেন্ডি। একটু পরই ব্যবধান দ্বিগুণ করেন মৌসুমের শুরু থেকে দলের ঘানি টানা করিম বেনজেমা।

real madrid celebration over granada

রিয়াল অবশ্য বড় জয় পায়নি। বরং তাদের জয় পাওয়াটাই চ্যালেঞ্জের মুখে পড়েছিল! কারণ দ্বিতীয়ার্ধে গা ঝাড় দিয়ে ওঠে স্বাগতিক গ্রানাডা। ৫০ মিনিটে রিয়ালকে একটা গোল ফিরিয়ে দেয় তারা। ব্যবধান কমান ডরিন মাচিস। গোল হজমের পরই নড়বড়ে হয়ে ওঠে রিয়ালের পারফরম্যান্স। যদিও ভয়ের পর ঠিকই জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা।

শিরোপা জিততে রিয়াল মাদ্রিদের আর মাত্র একটা জয় দরকার। কিন্তু প্রশ্ন হচ্ছে বৃহস্পতিবার কাঙ্খিত জয়টা পাবে তো জিদানের দল? ম্যাচটা যে পাঁচে থাকা ভিয়ারিয়ালের বিরুদ্ধে! তবে রিয়ালের জন্য স্বস্তির খবর হচ্ছে, লিগে তাদের শেষ ম্যাচটা অবনমন অঞ্চলে থাকা লেগানেসের সঙ্গে। রিয়াল কোচ জিদান অবশ্য পরের ম্যাচেই শিরোপা জিততে চান।

sheikh mujib 2020