advertisement
আপনি দেখছেন

গতকাল রোববার ফরাসি লিগ ওয়ানের ম্যাচে অলিম্পিক মার্সেইয়ের বিপক্ষে মাঠে নামে প্যারিস সেন্ট জার্মেইন। এদিনও পরাজয়ের বৃত্ত থেকে বের হতে পারেনি লিগ জায়ান্টরা। হেরে গেছে ১-০ গোলে।

five red cards psg vs marseilleনেইমারসহ পাঁচটি লাল কার্ড

তবে জয়-পরাজয়কে পেছনে ফেলে এই ম্যাচের পুরো আলোটাই কেড়ে নেয় দুই দলের খেলোয়াড়দের মধ্যকার তুমুল দ্বন্দ্ব। এর শুরুটা হয় শেষ মিনিটের একটি ফাউলকে কেন্দ্র করে। যেটার নিষ্পত্তি ঘটে দুই দলের খেলোয়াড়দের রেফারির দেওয়া পাঁচটি লাল কার্ডের মাধ্যমে।

এই তালিকায় আছে নেইমারের নামও। আলভারো গঞ্জালেসকে আঘাত করলে মাঠের বাইরে যেতে হয় ব্রাজিলিয়ান তারকাকে। লাল কার্ড খাওয়া বাকি খেলোয়াড়রা হলেন- লিয়েন্দ্রো প্যারেদেস, লেভিন কোরজাওয়া, জর্ডান আমাভি এবং দারিও বেনেদেত্তো।

psg vs marseille clashপিএসজি ও মার্সেইয়ের ম্যাচে দুই দলের সংঘর্ষ

ম্যাচ অফিসিয়ালের কাছে নেইমারের অভিযোগ, মাঠে তার সাথে বর্ণবাদী আচরণ করেন আলভারো। তাই রেগে গিয়ে তাকে আঘাত করতে বাধ্য হন। এমনকি চড়ও মারতে চেয়েছিলেন এই ফুটবলারকে। কিন্তু সেটা না পারায় পরবর্তীতে টুইট বার্তায় আক্ষেপ করেন এই ফরোয়ার্ড, 'কেন যে ওকে চড় দিলাম না। আমার অনেক আক্ষেপ হচ্ছে এখন।'

নেইমারের করা আঘাত প্রথমে চোখে পড়েনি রেফারির। কিন্তু ভিএআর দেখে পরবর্তীতে মাঠ ছাড়তে হয় তাকে। অথচ আলভেরোর দেওয়া গালি নজরে আসেনি কারও। শাস্তিও পায়নি সে। তাই আরেকটি টুইট বার্তায় ক্ষোভ ঝাড়েন পিএসজির ফুটবলার, 'আমার করা আঘাতের দৃশ্য ভিএআরে সহজেই ধরা পড়লো। কিন্তু আলভেরো যখন আমার সাথে বর্ণবাদ আচরণ করলো, সেটা দেখা যায়নি। আমি ওই ছবিও দেখতে চাই। মাঠ থেকে বের করে দিয়ে শুধু আমাকেই শাস্তি দেওয়া হলো। কিন্তু ওর তো কিছু হলো না!' 

sheikh mujib 2020