advertisement
আপনি দেখছেন

শেষ কিছুদিন কম ঝড় বয়ে যায়নি ন্যু ক্যাম্পের ওপর দিয়ে। লিওনেল মেসির ক্লাব ছাড়ার ঘোষণা রীতিমতো ফুটবল বিশ্বের হট টপিকে পরিণত হয়। তবে রিলিজ ক্লজ ইস্যুতে আটকা পড়ে যান এই তারকা। শুধু তাই নয়, রোনাল্ড কোম্যান আসার পর বাদ পড়েন দলের গুরুত্বপূর্ণ কয়েকজন খেলোয়াড়। তাই ভক্ত-সমর্থদের চিন্তা ছিল নতুন মৌসুমে কেমন হবে কাতালানদের মাঠের পারফরম্যান্স?

ansu fati barcelona goal

কিন্তু ফ্যানদের সকল চিন্তাকে দূরে ঠেলে লা লিগার নতুন মৌসুম শুরু করল মেসি অ্যান্ড কোং। গতকাল (রোববার) নিজেদের প্রথম ম্যাচে তারা ভিয়ারিয়ালকে হারাল ৪-০ গোলে। তাই বড় জয় দিয়েই বার্সা অধ্যায় শুরু হল কোচ কোম্যানের। দলের হয়ে জোড়া গোল করেন আনসু ফাতি। অধিনায়কের পা থেকে আসে একটি। এবং বাকি গোলটি হয় আত্মঘাতি।

ম্যাচের ১৫তম মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। জর্ডি আলবার কাটব্যাক থেকে বল জালে জড়ান ফাতি। ১৯ মিনিটের মাথায় দলের এবং নিজের দ্বিতীয় গোলটি করেন এই স্প্যানিশ উইঙ্গার। তাতে অ্যাসিস্ট করেন মেসি।

২৬ মিনিটে পুনরায় এগিয়ে যাওয়ার সুযোগ আসে বার্সার সামনে। কিন্তু তা ব্যর্থ করেন সফরকারী গোলরক্ষক সার্জিও আসেনজো। ফিরিয়ে দেন আলবার জোরালো শট। ৩৫ মিনিটে ফাতিকে ফাউল করেন মারিও। যার ফলে পাওয়া পেনাল্টি থেকে গোল করে ব্যবধান আরও বাড়ান মেসি।

ansu fati messi

আরও একদফা ভিয়ারিয়ালকে বাঁচিয়ে দেন আসেনজো। ম্যাচের ৪০ মিনিটে ঠেকিয়ে দেন ফিলিপ কুতিনহোর নিশ্চিত সুযোগ। বিরতির ঠিক আছে অতিথিদের সহায়তায় চতুর্থ গোলটি পায় বার্সা। মেসির ক্রস বিপদমুক্ত করতে গিয়ে উল্টো নিজেদের জালে বল জড়ান পাউ তরেস।

বিরতির পর গোল পেতে মরিয়া হয়ে উঠে ভিয়ারিয়াল। একাধিকবার আক্রমণ করে বার্সা শিবিরে। তাতেও কোন লাভ হয়নি। তাই পূর্ণ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে কোম্যানের শিষ্যরা।

sheikh mujib 2020