advertisement
আপনি দেখছেন

লা লিগায় ছন্নছাড়া অবস্থা বার্সেলোনার। শেষ ছয় ম্যাচে জয় মাত্র একটিতে। উল্টো চিত্র উয়েফা চ্যাম্পিয়নস লিগে। ক্লাব পর্যায়ে ইউরোপ সেরা হওয়ার মঞ্চে যেন রীতিমতো উড়ছে তারা। গতকাল (২৪ নভেম্বর) রাতে লিওনেল মেসিহীন দলটি ইউক্রেনের ক্লাব ডায়নামো কিয়েভের বিপক্ষে পেল ৪-০ গোলের বড় জয়।

barcelona dynamo kyiv

চোট এবং বিশ্রামের কারণে এই ম্যাচে অর্ধেকের বেশি পরিবর্তন নিয়ে মাঠে নামে বার্সা। এরপরও পুরো ৯০ মিনিট আধিপত্য দেখায় রোনাল্ড কোম্যানের শিষ্যরা। বল দখলে এগিয়ে থেকে প্রতিপক্ষ শিবিরে বারবার হানা দেয়। যেখানে নিজেদের রক্ষণ সামলাতেই ব্যস্ত সময় পার করে কিয়েভ।

টানা চতুর্থ জয়ের সুবাধে গ্রুপ ‘জি’ থেকে শেষ ষোল নিশ্চিত করল বার্সা। কিয়েভের মাঠ এনএসসি অলিম্পিয়াস্কিতে বার্সার হয়ে জোড়া গোল করেন মার্টিন ব্রাথওয়েট। এছাড়াও একবার করে জালের দেখা পান আতোয়ার গ্রিজম্যান এবং সার্জিনো দেস্ত।

২৮ মিনিটে ভাগ্য সহায় হয়নি বার্সার। ডি বক্সের বাইরে থেকে ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুতিনহোর বুলেট গতির শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি। ৩৫ মিনিটে কিয়েভকে বাঁচান বুশচান। রুখে দেন ফ্রান্সিসকো ত্রিনকাওয়ের শট।

antoine griezmann barcelona atleticoআতোয়ার গ্রিজম্যান

প্রথমার্ধের যোগ করা সময়ে কিয়েভকে গোল বঞ্চিত করেন টের স্টেগান। ঠেকিয়ে দেন কার্লোস দে পেনার শট। অবশেষে ৫২ মিনিটে এগিয়ে যায় বার্সা। ব্রাথওয়েটের অ্যাসিস্ট থেকে দারুণ এক শটে ঠিকানা খুঁজে নেন দেস্ত।

৫৭ মিনিটে ফের এগিয়ে যায় অতিথিরা। অস্কার মিনগেসার হেড থেকে বল পেয়ে নিজের প্রথম লক্ষ্যভেদ করতে সমস্যা হয়নি ব্রাথওয়েটের। ৭০ মিনিটে সফল স্পট কিক থেকে দলের তৃতীয় গোলটি করেন এই ড্যানিশ ফরোয়ার্ড। নিজেদের ডি বক্সে পোপভ তাকে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজায়। যোগ করা সময়ে স্বাগতিকদের জালে শেষ পেরেকটি ঠুঁকে দেন গ্রিজম্যান।

sheikh mujib 2020