advertisement
আপনি দেখছেন

হৃদরোগে আক্রান্ত হয়ে গতকাল (বুধবার) রাতে না ফেরার দেশে পাড়ি জমান দিয়েগো ম্যারাডোনা। তার মৃত্যুতে শোক নেমে আসে ক্রীড়াঙ্গনে। ভক্ত-সমর্থক, বর্তমান-সাবেক খেলোয়াড়রা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের অনুভূতি প্রকাশ করছেন। এদিকে, আর্জেন্টাইন এই কিংবদন্তির মরদেহের ময়নাতদন্ত করা হবে বলে জানানো হয়েছে।

maradona celebrations for napoliম্যারাডোনা

ম্যারাডোনার শরীরে কোনো ধরনের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। এটা যে স্বাভাবিক মৃত্যু, তা নিয়ে কোনো সন্দেহ নেই। এরপরও চূড়ান্ত নিশ্চয়তার জন্য ময়নাতদন্ত করা হবে। এমনটাই জানালেন আর্জেন্টিনার স্যান ইসদ্রোর প্রসিকিউটর জন ব্রোয়েট, ‘ম্যারাডোনার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তাই আমরা ধরে নিচ্ছি এটা স্বাভাবিক মৃত্যু। মূলত চূড়ান্তভাবে এর কারণ নিশ্চিতের জন্য সান ফার্নান্দো হাসপাতালে ময়নাতদন্ত করা হবে।’

ম্যারাডোনার মৃত্যুতে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা শোক প্রকাশ করেন। এই তালিকায় আছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। উল্লেখ্য, নিজের ৬০তম জন্মদিন পালন করতে গিয়ে কিছুদিন আগে হাসপাতালে ভর্তি হন ১৯৮৬ সালে দেশকে বিশ্বকাপ জেতানো এই কিংবদন্তি। সেখানে সফল অস্ত্রোপচার শেষে বাড়ি ফেরেন। তবে শেষ পর্যন্ত ওপারের ডাকে সাড়া দিতেই হলো তাকে।

sheikh mujib 2020