advertisement
আপনি দেখছেন

গত মৌসুম থেকেই বার্সেলোনার হয়ে খেলছেন আনসু ফাতি। অল্প সময়েই দলটির অন্যতম ভরসা হয়ে উঠেছেন তিনি। লিওনেল মেসি পুরনো ঠিকানায় কতদিন থাকবেন তার কোনো নিশ্চয়তা নেই। ক্যামেরুনের কিংবদন্তি স্ট্রাইকার স্যামুয়েল ইতো মনে করছেন, ছয়বারের ব্যালন ডি অর জয়ীর অভাব পূরণ করবেন ১৮ বছর বয়সী স্প্যানিশ লেফট উইঙ্গার।

ansu fati bacaআনসু ফাতি

গত বছরের আগস্টে বার্সা ছাড়ার ঘোষণা দেন মেসি। এ নিয়ে ক্লাবের সাথে তার নিরব লড়াইও চলে বেশ কিছুদিন। জোসেফ মারিয়া বার্তোমেউয়ের অধীনে থাকা কাতালান বোর্ড একটুও ছাড় দেয়নি। তারা সাফ জানিয়ে দেয়, রিলিজ ক্লজের অর্থে মিটিয়ে তবেই যেতে হবে এলএমটেনকে।

আইনের উঁচু দেয়াল টপকাতে না পারায় শেষ পর্যন্ত নিজের ইচ্ছার বিরুদ্ধেই সিদ্ধান্ত পরিবর্তন করেন মেসি। দেখতে দেখতে বার্সাতে তার সময় ফুরিয়ে এলো বলে। বার্তোমেউ পদত্যাগ করেছেন বেশ কিছুদিন হলো। এরপরও অধিনায়কের সাথে চুক্তির বিষয়ে আগায়নি কাতালানরা। এই তারকা থাকবেন কিনা সেটা একটা বড় বিষয়। তবে চলে গেলেও ইতো যা বলছেন, তাতে খুব একটা চিন্তা হওয়ার কথা লা লিগা জায়ান্টদের।

lionel messi ansu fati

ইনজুরির কারণে আপাতত দলের বাইরে আছেন ফাতি। ফিরবেন আগামী মাসেই। তার আগে বার্সাকে ইতোর পরামর্শ, এই তরুণকে যেন ভালোভাবে তৈরি করে নেওয়া হয়। গণমাধ্যমকে মেসির সাবেক সতীর্থ বলেন, ‘আমার মনে হয় আনসু ফাতি আগামী দিনের তারকা ফুটবলার। বর্তমানে সে দুর্দান্ত পারফর্ম করছে। ক্লাবের উচিত খুব যত্ন সহকারে তাকে তৈরি করা। আশাকরি ও মেসির অভাব পূরণ করতে পারবে।’

sheikh mujib 2020