advertisement
আপনি দেখছেন

বল দখলে ছিল একক আধিপত্য। মুহুর্মুহু আক্রমণও করেছে চেলসি। তবু দশ জনের ফুলহামের বিরুদ্ধে হোঁচট খাওয়ার আশঙ্কায় পড়েছিল পশ্চিম লন্ডনের ক্লাবটি। শেষ পর্যন্ত শঙ্কা উড়িয়ে স্বস্তির জয় তুলে নেয় চেলসি। শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ফুলহামকে ১-০ গোলে হারাল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।

mount abraham chelsea 2021

লিগের চলতি মৌসুমে টানা ম্যাচ পয়েন্ট খোয়ানোর পর জয়ে ফিরল চেলসি। শেষ ছয় ম্যাচের চারটিতে হেরেছিল ব্লুজরা। সবশেষ তিন ম্যাচে হার দুটিতে। মাঝেরটি ড্র। ফুলহামের বিপক্ষে তাই জয়টা খুব দরকার ছিল পশ্চিম লন্ডনের ক্লাবটির। আসলে নিয়মটাই প্রায় এমন। দরকারি কিছু পেতে হলে একটু বেগ তো পেতেই হয়!

দ্বিতীয়ার্ধের পুরোটা সময় দশজনের ফুলহামের বিপক্ষে খেলার পরও যে চেলসিকে গোলের জন্য এমন মরিয়া হতে হবে সেটা ছিল ভাবনারও বাইরে। ৪৪ মিনিটে মাঠ থেকে বেরিয়ে যান অ্যান্তনি রবিনসন; বিপদ বাড়ে ফুলহামের। চেলসি ডিফেন্ডার সিজার আজপিলিকুয়েতাকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন তিনি।

frank lampard ready to join chelsea

রনিসনের ভুলের খেসারত দিতে রক্ষণে ‘পার্কিং’য়ের পসরা সাজান স্বাগতিক ডিফেন্ডাররা। যদিও শেষ পর্যন্ত উদ্দেশ্য সফল হয়নি। ফুলহামের প্রতিরোধের দেয়াল গুঁড়িয়ে দেন ম্যাসন মাউন্ট। ৭৮ মিনিটে বেন চিলওয়েলর শট স্বাগতিক গোলরক্ষক ঠেকিয়ে দিলে ফিরতি শটে গোল করেন ইংলিশ মিডফিল্ডার। প্রিমিয়ার লিগে এটা চেলসির ৮০০তম অ্যাওয়ে গোল।

মাউন্ট গোলটা পেতে পারতেন ম্যাচের শুরুর দিকে। কিন্তু তার শট ফিরে আসে ফুলহামের পোস্টে লেগে। চেলসি দ্বিতীয় গোলটা পেতে পারতো ম্যাচের শেষ দিকে। কিন্তু স্বাগতিক গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি এই মৌসুমে চেলসিতে যোগ দেওয়া টিমো ওয়ার্নার। তাই ন্যূনতম ব্যবধানের জয়েই খুশি থাকতে হলো চেলসিকে।

লিগের চলতি মৌসুমে এটা অষ্টম জয় ল্যাম্পার্ডের দলের। এই জয়ে পয়েন্ট তালিকার সাতে উঠে এসেছে ব্রুজরা। ১৮ ম্যাচে ২৯ পয়েন্ট চেলসির। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ১২ পয়েন্ট নিয়ে ১৮ নম্বরে আছে ফুলহাম। ৩৯ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে থাকল ম্যানচেস্টার ইউনাইটেড। দুই পয়েন্ট পিছিয়ে দুইয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল।

sheikh mujib 2020