advertisement
আপনি দেখছেন

লিওনেল মেসির অনুপস্থিতি তাহলে বার্সেলোনার জন্য শাপেবর হয়ে এসেছে? তা নয় তো কী! অধিনায়ককে ছাড়াই তো জয়ের নিশ্ছিদ্র পথে হাঁটছে কাতালান জায়ান্টরা। ভিন্ন তিনটি টুর্নামেন্টে তিন ম্যাচ খেলে বার্সা জয় ‍তুলে নিল সবকটিতেই। এই মৌসুমে প্রথমবার টানা তিন ম্যাচে জয় পেল রোনাল্ড কোম্যানের দল।

barcelona celebrates a goal 2020 21

বার্সেলোনার সবশেষ জয়টা এলো রোববার রাতে। স্প্যানিশ লা লিগায় এলচের মাঠে ২-০ গোলে জিতেছে কাতালানরা। আগের ম্যাচে কোপা ডেল রেতে জয় পেয়েছে দল। মেসি সবশেষ যে ম্যাচে খেলেছেন সেখানে আবার হেরেছে দল। এর আগের ম্যাচে ইনজুরির কারণে মেসিকে পায়নি বার্সা। সেদিন অবশ্য গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেনের অতিমানবীয় পারফরম্যান্সে জিতেছে বার্সা।

সবশেষ চার ম্যাচের মধ্যে যেটাতে মেসি ছিলেন সেটাতেই হেরেছে কাতালানরা। অধিনায়ক না থাকাটাই তো তাহলে ভালো! বার্সার এই ধারাবাহিক পারফরম্যান্স বুঝিয়ে দিচ্ছে দল ক্রমেই মেসিনির্ভরতা থেকে বেরিয়ে আসছে। কালকের জয়ে লা লিগার পয়েন্ট তালিকার তিনে উঠে এসেছে বার্সা। ১৯ ম্যাচে ৩৭ পয়েন্ট তাদের। দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট তিন বেশি।

barcelona logo new

রিয়াল-বার্সার চেয়ে এক ম্যাচ কম খেলে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে ফর্মের তুঙ্গে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ। কাল রাতে পিছিয়ে থেকেও ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে দারুণ জয় পেয়েছে মাদ্রিদ জায়ান্টরা। হোয়াও ফেলিক্স, লুইস সুয়ারেজ ও অ্যাঙ্গেল কোরেরার গোলে ৩-১ ব্যবধানের সহজ জয় নিয়ে মাঠ ছেড়েছে ডিয়েগো সিমনের অ্যাটলেটিকো মাদ্রিদ।

অবশ্য ফুটবলপ্রেমীদের চোখ ছিল এলচে-বার্সেলোনা ম্যাচের দিকে। ওই ম্যাচের স্কোরলাইন বলছে সহজে জিতেছে কাতালানরা। আসলে তা নয়। টানা তৃতীয় জয়ের জন্য কাঠখড় পোড়াতে হয়েছে তাদের। তবে তুলনামূলক বিচারে আগের দুই ম্যাচের মতো এদিন অতটা কঠিন পরীক্ষায় পড়তে হয়নি মেসিবিহীন বার্সাকে। ফ্রেঙ্কি ডি জং ও রিকার্ড পুইগের দুই অর্ধের দুই গোলে জয় তুলে নেয় কোম্যানের দল।

sheikh mujib 2020