advertisement
আপনি দেখছেন

ইউরোপিয়ান ফুটবলের চলমান মৌসুম শেষে বার্সেলোনা ছাড়বেন লিওনেল মেসি। ব্যাপারটা অনেকটাই পরিষ্কার। কিন্তু আশা ছাড়ছে না স্প্যানিশ জায়ান্টরা। ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে রেখে দিতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন নতুন করে আসা ক্লাবের পুরনো প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা।

messi celebrates a goal for barcelona in la liga

প্রায় দেড় বছর ধরে মেসির সঙ্গে নতুন চুক্তির জন্য চেষ্টা করে যাচ্ছে বার্সা। চুক্তি নবায়নের ইস্যুতে আর্জেন্টাইন সেনসেশন গড়িমসি করতে থাকেন। কাল বিলম্ব করতে করতে একটা পর্যায়ে ক্লাব ছাড়ারই ঘোষণা দিয়ে ফেলেন মেসি। তাই বলে হাল ছাড়ছে না বার্সা। সমর্থকদের আশা দেখাচ্ছে ক্লাবের নতুন পরিচালনা পর্ষদ।

মেসি ইস্যু নিয়ে পদত্যাগ করতে হয়েছে সাবেক সভাপতি হোসেপ মারিয়া বার্তেমিউ। স্প্যানিশ প্রচারমাধ্যমগুলো এমনটাই দাবি করে। মেসির সঙ্গে উষ্ণ সম্পর্ক আছে লাপোর্তার, এ কারণেই নাকি তাকে আবার নিয়ে আসা। অনেকের মতে লাপোর্তা অনুরোধ করলে মেসি তার সিদ্ধান্ত থেকে সরে আসবেন।

এর মধ্যেই এলো ইতিবাচক খবর। লাপোর্তা আভাস দিলেন নতুন চুক্তির বিষয়ে মেসিকে রাজি করিয়ে ফেলেছেন তিনি। বার্সা সভাপতি বলেছেন, ‘সবকিছু ঠিকমতোই এগোচ্ছে। তাকে রেখে দিতে ক্লাবের সাধ্যমতো আমি সম্ভাব্য সবকিছুই করব। আমরা এটা করছি কারণ মেসি অনুপ্রাণিত হচ্ছেন। আমার বিশ্বাস নতুন চুক্তির বিষয়ে তাকে রাজি করাতে পেরেছি।’

১৭ বছর ধরে বার্সায় আছেন মেসি। দুই মাস পর মুক্ত হচ্ছেন তিনি। তাকে দলে টানতে আগ্রহ প্রকাশ করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ও ম্যানচেস্টার সিটি। পিএসজিতে আছেন মেসির বন্ধু নেইমার জুনিয়র। আর সিটিতে আছেন তার সাবেক কোচ পেপ গার্দিওলা। মেসিকে দলে টানার মতো সামর্থ্য আছে দুটো ক্লাবেরই।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এই মৌসুমে বার্সেলোনার হয়ে ৩৯টি ম্যাচ খেলেছেন মেসি। নিজে ২৯টি গোল করেছেন এবং সতীর্থদের দিয়ে করিয়েছেন ১৩টি গোল। লা লিগায় সর্বোচ্চ ২৩টি গোল করে সবাইকে নেতৃত্ব দিচ্ছেন মেসি।