advertisement
আপনি দেখছেন

স্প্যানিশ লা লিগার শীর্ষ পাঁচ দলের একটি ভ্যালেন্সিয়া। প্রতিবছর বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদের পরেই অবস্থান থাকে তাদের। অথচ এবার নিজেদের হারিয়ে খুঁজছে ছয়বারের শিরোপা জয়ীরা।

xavi gracia

নিজেদের সর্বশেষ ম্যাচে গত রবিবার বার্সার বিপক্ষে মাঠে নেমেছিল ভ্যালেন্সিয়া। প্রথমে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানের হার নিয়ে মাঠ ছেড়েছে তারা। এমন বাজে পারফরম্যান্সের জেরে এবার চাকরি হারালেন ভ্যালেন্সিয়ার হেড কোচ জাভি গ্রাসিয়া।

গ্রাসিয়ার জায়গা ইতিমধ্যেই পূরণ করেছে ভ্যালেন্সিয়া। আপদকালীন সময়ের জন্য দলটির হেড কোচের দায়িত্ব পালন করবেন গঞ্জালেস ভোরো। তিনি এতোদিন ভ্যালেন্সিয়ার সহকারী কোচ হিসেবে কাজ করে আসছিলেন।

এক বিবৃতিতে ভ্যালেন্সিয়া জানিয়েছে, ‘শেষ কয়েক মাসে দলে গ্রাসিয়ার কাজ এবং আত্মোৎসর্গের জন্য ক্লাব তাকে ধন্যবাদ জানাচ্ছে। সেই সাথে তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছে। আপাতত ভোরোকে গ্রাসিয়ার স্থলাভিষিক্ত করা হলো।'

১০ মাস আগে ভ্যান্সিয়ার দায়িত্ব নিয়েছিলেন গ্রাসিয়া। সাবেক এই স্প্যানিশ ডিফেন্সিভ মিডফিল্ডারের অধীনে চলতি মৌসুমে এখন পর্যন্ত মাঠে নামা ৩৪ ম্যাচের মধ্যে ৮ জয়ের বিপরীতে ১৪ ম্যাচে হেরেছে ভ্যালেন্সিয়া। ৩৬ পয়েন্ট নিয়ে অবস্থান করছে টেবিলের ১৪ নম্বরে।