advertisement
আপনি দেখছেন

আপ্রাণ চেষ্টা করেছে বার্সেলোনা। শেষ পর্যন্ত প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সঙ্গে পেরে উঠল না কাতালান জায়ান্টরা। বার্সাকে হতাশ করে পিএসজির লোভনীয় প্রস্তাবে সাড়া দিলেন জর্জিনিও ভিনালডাম। পিএসজির সঙ্গে তিন বছরের চুক্তি করলেন ডাচ ডিফেন্ডার। বৃহস্পতিবার ভিনালডামকে দলে টানার খবরটি নিশ্চিত করেছে ফরাসি জায়ান্টরা।

georginio wijnaldum psg 2021

আসলে দুরাবস্থার কারণে পিএসজির আর্থিক স্বচ্ছলতার সঙ্গে পেরে ওঠেনি বার্সেলোনা। ভিনালডামকে কাতালানদের চেয়ে দ্বিগুণ বেশি অর্থের প্রস্তাব পাঠায় পিএসজি। খুব স্বাভাবিকভাবেই স্প্যানিশ জায়ান্টদের প্রত্যাখ্যান করেছেন ডাচ তারকা। আসন্ন ইউরোর পর লিভারপুল ছেড়ে পিএসজিতে যোগ দেবেন তিনি।

বার্সা যে ভিনালডামকে পাচ্ছে না সেটা কদিন ধরেই শোনা যাচ্ছিল স্প্যানিশ, ব্রিটিশ ও ফরাসি মিডিয়ায়। অবশেষে তাদের পূর্বাভাস সত্যি হলো। ফ্রি ট্রান্সফারে পিএসজির চুক্তিতে সই করলেন লিভারপুল তারকা। তবে প্যারিসে ভিনালডামের পারিশ্রমিক কেমন হবে এবং চুক্তির অংক কত তা প্রকাশ করেনি কাতারি মালিকানাধীন ক্লাবটি।

দুই সপ্তাহ আগে বার্সার সঙ্গে প্রাথমিক আলোচনা হয়েছিল ভিনালডামের। কিন্তু পিএসজির লোভনীয় প্রস্তাবে ঘুরে গেছে তার মন। ইউটার্ন নেন ডাচ ডিফেন্ডার। তাতে হতাশ বার্সা। ঘটনা পরম্পরায় গণমাধ্যমে এমন শিরোনামও হয়েছিল যে, ‘ভিনালডামকে বার্সার কাছ থেকে ছিনতাই করে নিতে যাচ্ছে পিএসজি।’

অবশ্য এই ডিফেন্ডারকে অনেক দিন ধরেই নজরে রেখেছেন পিএসজি কোচ মারিসিও পচেত্তিনো। টটেনহাম হটস্পারে থাকাকালীন ২০১৬ সালে তাকে চেয়েছিলেন আর্জেন্টাইন কোচ। সে যাত্রায় নিরাশ হয়েছিলেন তিনি। অবশেষে আশা পূরণ হলো পচেত্তিনোর। শুক্রবার থেকে শুরু হওয়া ইউরো শেষে পিএসজিতে যোগ দেবেন ভিনালডাম।

কার্যত ইউরোর নেদারল্যান্ডস দলের ক্যাম্পে আছেন অভিজ্ঞ এই ডিফেন্ডার। আগামী সোমবার ইউক্রেনের বিপক্ষের ম্যাচ দিয়ে ইউরো যাত্রা শুরু করবেন ভিনালডামরা। ‘সি’ গ্রুপের বাকি দুই ম্যাচে অস্ট্রিয়া ও উত্তর মেসিডোনিয়ার সঙ্গে খেলবে ডাচরা।