advertisement
আপনি দেখছেন

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরুর আগ মুহূর্তে করোনাভাইরাসের আগ্রাসন স্পেনের নাভিশ্বাস উঠিয়ে ফেলেছিল। অধিনায়ক সার্জিও বুসকেটস আক্রান্তের খবরের ধাক্কা সামলে উঠতে না উঠতে আরেকটা দুঃসংবাদ। এবার তার পদাঙ্ক অনুকরণ করেছেন ডিফেন্ডর ডিয়েগো ইয়েরেন্তেনে। অবশেষে স্বস্তির খবর পেল লা রোজারা।

spain celebrating a goal 2020

দ্বিতীয় দফায় কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হয়েছেন ইয়েরেন্তেনে। শুক্রবার আরেক দফা পরীক্ষা করানো হবে স্প্যানিশ ডিফেন্ডারকে। ওই পরীক্ষায় নেগেটিভ হলেই স্পেনের অনুশীলন ক্যাম্পে যোগ দিতে পারবেন ইয়েরেন্তেনে; খেলতে পারবেন ইউরো চ্যাম্পিয়নশিপে। তবে বুসকেটসকে নিয়ে সংশয়টা থেকেই যাচ্ছে।

গেল রোববার বুসকেটসের আক্রান্তের খবর দেয় স্প্যানিশ ফুটবল ফেডারেশন। পরে তাকে আইসোলেশনে পাঠানো হয়। পাশাপাশি মূল দলের সবাইকে আইসোলেশনে যেতে হয়। বিপর্যয় সামাল দিতে নতুন করে চারজন ফুটবলারকে আলাদাভাবে অনুশীলনের জন্য ডেকে পাঠান স্পেনের প্রধান কোচ লুইস এনরিকে।

৪৮ ঘণ্টার মধ্যে এসেছে ইয়েরেন্তেনার পজিটিভ হওয়ার খবর। বড় ধাক্কা সামলাতে এই দফায় আরো ১১ জনকে অনুশীলনের জন্য ডাকেন স্প্যানিশ কোচ। যারা প্রত্যেকে খেলেছেন লিথুয়ানিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে। কারণ মূল দল আইসোলেশনে ছিলেন। ম্যাচটা স্প্যানিশ যুবদল জেতে ৪-০ গোলে।

বুধবার ইয়েরেন্তেনের আক্রান্ত হওয়ার খবর দেয় স্পেন। ২৪ ঘণ্টার মধ্যে কীভাবে সুস্থ হয়ে উঠলেন তিনি? এনিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে ফুটবল অঙ্গণে। স্পেন ফুটবল অ্যাসেসিয়েশনের ধারণা, ইয়েরেন্তেনের কোভিড-১৯ টেস্টের প্রথম রিপোর্টটা মিথ্যা হতে পারে। কোন রিপোর্ট সত্যি আর কোনটি মিথ্যে এটা যাচাইয়ের জন্য তৃতীয় দফায় পরীক্ষা করানো হবে ইয়েরেন্তেনেকে।

আগামী সোমবার সুইডেনের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো অভিযান শুরু করবে সাবেক চ্যাম্পিয়ন স্পেন। টুর্নামেন্টকে সামনে রেখে শুক্রবার স্পেনের সব ফুটলারের করোনার টিকা নেওয়ার কথা ছিল। কিন্তু পার্শ্বপ্রতিক্রিয়ার আতঙ্কে এদিন খেলোয়াড়রা টিকা নেবেন কিনা এনিয়ে দ্বিধায় পড়েছে স্পেন।