advertisement
আপনি দেখছেন

ম্যাচের শুরু থেকেই পরিকল্পনামাফিক ফুটবল খেললো স্পেন। তবে কাজের কাজ হলো না। ভালো ফিনিশিংয়ের অভাব এবং প্রতিপক্ষ গোলরক্ষকের দৃঢ়তার কারণে একবারের জন্যও গোল মুখ খুলতে পারল না প্রতিযোগিতার অন্যতম সফল দলটি।

sweden vs spainসুইডেনের সাথে ড্র করেছে স্পেন

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ, ইউরোর এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে গতকাল রাতে সুইডেনের মুখোমুখি হয়েছিল স্পেন। সেভিয়ার স্টাদিও অলিম্পিকো ডি লা কার্তুজায় অনুষ্ঠিত সে ম্যাচ গোলশূন্য ড্র হয়েছে।

নিজেদের মাঠে পুরো ম্যাচে প্রভাব বিস্তার করে খেলে স্পেন। ৭৫ শতাংশ বল দখলে রেখে গোলপোস্টে ১৭টি শট নেয় লুইস এনরিকের শিষ্যরা। তার মধ্যে ৫টি লক্ষ্যে ছিল। এর বিপরীতে সুইডেনের ছিল না একটিও।

sweden vs spain 2

ম্যাচের সপ্তম মিনিটে প্রথম সুযোগ পায় স্পেন। তবে ডি-বক্সের দাগ ঘেঁষা জায়গা থেকে দানি ওলমোর করা শট গোলবারের ওপর দিয়ে চলে যায়। এর মিনিট দশেকের মধ্যে দুর্দান্ত এক হেড করেন ওলমো। এবার বাঁধা হয়েন দাঁড়ান সুইডিশ গোলরক্ষক রবিন ওলসেন।

২৩ মিনিটে অল্পের জন্য বেঁচে যায় সুইডেন। তাদের ডিফেন্ডার ভিক্টর লিনদোলেফ ডি-বক্সে বল বিপদমুক্ত করতে গিয়ে ফাঁকায় থাকা কোকের পায়ে তুলে দেন। তবে কোকের নেওয়া কোণাকোণি শট লক্ষ্যে থাকেনি। এর ছয় মিনিট পর গোলরক্ষককে একা পেয়েও দলকে হতাশ করেন অ্যাটলেটিকো মাদ্রিদের এই মিডফিল্ডার।

৩৬তম মিনিটে সাবিস্তিয়ান লারসনের শট কর্নারের বিনিময়ে ফিরিয়ে দেন স্প্যানিশ গোলরক্ষক উনাই সিমন। দুই মিনিট পর সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করেন মোরাতা। প্রতিপক্ষ গোলরক্ষককে একা পেয়েও বাইরে দিয়ে বল মারেন এই ফরোয়ার্ড।

বিরতির পরও একাধিক সুযোগ নষ্ট হলে পয়েন্ট ভাগ করে মাঠ ছাড়ে স্পেন। ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী ২০ জুন পোল্যান্ডর মুখোমুখি হবে দলটি।