advertisement
আপনি দেখছেন

নানা বাধা-বিপত্তির পর অবশেষে ১৪ জুন বাংলাদেশ সময় ভোর রাতে মাঠে গড়িয়েছে কোপা আমেরিকার এবারের আসর। তবে টুর্নামেন্টটিতে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় শান্তি পাচ্ছে না দক্ষিণ আমেরিকা ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কনমেবল।

copa america brazil 2021 2কোপা আমেরিকা ২০২১

করোনা আক্রান্তের দিক থেকে ব্রাজিল বিশ্বে তৃতীয় এবং দক্ষিণ আমেরিকা মহাদেশে শীর্ষে অবস্থান করছে। এজন্য নিজেদের দেশে কোপা আমেরিকার আয়োজন নিয়ে বিরোধিতা করেছিল ব্রাজিলের অধিনায়ক কাসেমিরো। ব্রাজিলের বেশিরভাগ মানুষও কোপা তাদের দেশে আয়োজন হোক তা চাননি।

এখন পর্যন্ত কোপা আমেরিকাতে অংশগ্রহণকারী খেলোয়াড়, কোচ, স্টাফ এবং হোটেল কর্মী মিলিয়ে মোট ৩১ জন করোনা আক্রান্ত হয়েছেন। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী মার্সেলো কুয়েইরোগা। যেটা নতুন করে কোপার আয়োজনকে প্রশ্নবিদ্ধ করল।

corona in venezuela team

কোপা আমেরিকাতে করোনার প্রকোপ শুরু হয়েছিল গত ১২ জুন। ব্রাজিলের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে মাঠে নামার আগে খেলোয়াড় এবং কোচিং স্টাফ মিলে ভেনেজুয়েলা দলের মোট ১২ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হন। তাতে অবশ্য দমে যায়নি তারা। নতুন করে ১৫ জন খেলোয়াড় দলভূক্ত করেছে।

এবারের কোপা আমেরিকাতে নিজেদের প্রথম ম্যাচে আজ ভোর রাতে চিলির বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। তিনিও গতকাল করোনা নিয়ে নিজের ভয়ের কথা জানান। সেই সাথে খেলোয়াড়দের সতর্ক থাকার আহ্বান জানান সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ড।

গণমাধ্যমকে মেসি বলেন, ‘সবাই করোনা ঝুঁকিতে আছে। এটা দুশ্চিন্তার বিষয়। সতর্ক থাকার চেষ্টা করলেও সেটা এতো সহজ হবে না। আমরা সতর্ক থাকার সব চেষ্টা করব। তবে সব সময় একজনের ওপর সব নির্ভর করে না। প্রতিপক্ষ খেলোয়াড়ের দ্বারাও আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে।’