advertisement
আপনি দেখছেন

মাঠে শক্তির প্রতিফলন দেখাতে পারল না ইংল্যান্ড। উল্টো তাদের কঠিন পরীক্ষা নিয়েছে শক্তির বিচারে যোজন যোজন পিছিয়ে থাকা স্কটল্যান্ড। সেই সাথে এক পয়েন্ট আদায় করে নিল স্টিভ ক্লার্কের শিষ্যরা।

england vs scotlandস্কটল্যান্ডের সাথে ড্র করেছে ইংল্যান্ড

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ, ইউরোর দ্বিতীয় ম্যাচে গতকাল (১৮ জুন) রাতে স্কটল্যান্ডের মুখোমুখি হয় ইংল্যান্ড। ওয়েম্বলি স্টেডিয়ামে নিজেদের মেলে ধরতে না পারায় গোলশূন্য ড্র করেছে হ্যারি কেনের দল।

স্কটল্যান্ডের বিপক্ষে জিতলেই শেষ ষোলো নিশ্চিত হতো ইংল্যান্ডের। তবে খেলায় জেতার তেমন কোনো ক্যারিশমা দেখাতে পারেনি তারা। পুরো ৯০ মিনিট বল দখলে এগিয়ে থাকলেও মাত্র একটি শট লক্ষ্যে রাখতে পেরেছে গ্যারেথ সাউথগেটের শিষ্যরা। এর বিপরীতে স্কটল্যান্ডের দুুটি শট লক্ষ্যে ছিল।

england vs scotland 2

প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে জয় পাওয়া ইংল্যান্ড ম্যাচের ১১ মিনিটে অল্পের জন্য লিড পায়নি। জন স্টোনসের দারুণ হেড পোস্টে লেগে ফিরে আসে। পরের মিনিটে প্রতিপক্ষ ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে ম্যাসন মাউন্টকে ভালো ক্রস দিয়েছিলেন রহিম স্টার্লিং। তবে মাউন্টের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

২৯তম মিনিটে দলকে এগিয়ে নেয়ার দারুণ এক সুযোগ নষ্ট করেন কেইন। রিস জেমসের ক্রস থেকে টটেনহ্যাম হটস্পার তারকার নেয়া হেড লক্ষ্যে থাকেনি। পরের মিনিটে ইংল্যান্ডকে বাঁচিয়ে দেন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। ঠেকিয়ে দেন স্টিফেন ওদোনেরের বুলেট গতির শট।

৪৮ মিনিটে ম্যাসন মাউন্টের শট ফেরান স্কটল্যান্ডের গোলরক্ষক ডেভিড মার্শাল। ৬২ মিনিটে ইংল্যান্ডের ত্রাতা জেমস। গোললাইন থেকে হেডে লিন্ডেল ডাইকসের ভলি ফিরিয়ে দেন চেলসির এই রাইট ব্যাক। বাকি সময়ে আক্রমণ পাল্টা আক্রমণ করলেও কোন দল গোল করতে পারেনি।

দুই ম্যাচে চার পয়েন্টন নিয়ে ‘ডি’ গ্রুপের দুইয়ে নেমে গেছে ইংল্যান্ড। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেক রিপাবলিক। আগামী ২৩ জুন চেক রিপাবলিকের বিপক্ষে মাঠে নামবে ইংলিশরা।