advertisement
আপনি দেখছেন

চলমান অলিম্পিকে ‘ডি’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হয় ব্রাজিল। টোকিওর সাইতামা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে রিশার্লিশনের জোড়া গোলে সৌদি আরবকে ৩-১ ব্যবধানে হারিয়েছে সেলেসাওরা।

brazil 3 saudi arabia 1সৌদি আরবকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে নকআউটে পা রাখল ব্রাজিল

এই জয়ে গ্রুপ সেরা হয়ে শেষ আটে পা রাখল ব্রাজিল। তিন ম্যাচে তাদের সংগ্রহ ৭ পয়েন্ট। জার্মানিকে ৪-২ ব্যবধানে উড়িয়ে অলিম্পিকের মিশন শুরু করে দলটি। নিজেদের দ্বিতীয় ম্যাচে গত ২৫ জুলাই হোঁচট খায়, আইভরিকোস্টের সঙ্গে গোলশূন্য ড্র করে হলুদ জার্সিধারীরা।

বল দখলের লড়াইয়ে ব্রাজিলের সঙ্গে সমানতালে পাল্লা দেয় সৌদি আরব। টুর্নামেন্টে একটি ম্যাচেও জয় বা ড্র না পাওয়া দলটি শুরু থেকেই সেলেসাওদের চাপে রেখেছিল। যদিও ম্যাচে প্রথম এগিয়ে যায় ব্রাজিল। ১৪ মিনিটে কর্নার থেকে বল পেয়ে দুর্দান্ত একটি ক্রস নেন ক্লওদিনহো। সেটাকেই অসাধারণ হেডে সৌদি আরবের জালে পাঠান ম্যাথিউস কুনহা।

tokyo olympic

লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ব্রাজিল। তার ঠিক ১৩ মিনিট পর সমতায় ফেরে সৌদি আরব। ব্রাজিলের ডিফেন্সিভ হাফ থেকে দারুণ এক ক্রস করেন সালমান আল ফারাজ। বক্সের মধ্যে সেই বল মাটিতে পড়ার আগেই দুর্দান্ত হেডে গোল করেন আবদুলেল্লাহ আল আমরি।

সমতায় থেকে প্রথমার্ধ শেষ করা ব্রাজিল দ্বিতীয়ার্ধের শুরুতেই সৌদি আরবকে কোণঠাসা করে তোলে। ৭৬ মিনিটে ফের এগিয়ে যায় তারা। ব্রুনো গুইমারেসের অ্যাসিস্ট থেকে তারকা ফরোয়ার্ড রিশার্লিসনের মাথাস্পর্শী বল ঠিকানা খুঁজে নেয়।

অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে ব্যবধান বাড়ায় ব্রাজিল। রেইনারের কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে জালে জড়ান রিশার্লিশন।