advertisement
আপনি দেখছেন

সার্জিও রোমেরো, নামটি শুনেননি এমন ফুটবল ভক্ত খুঁজে পাওয়াই মুশকিল। ক্রমেই আর্জেন্টিনা গোলকিপারের অতন্দ্র প্রহরী হয়ে উঠেছিলেন। তাকে ছাড়া আর্জেন্টানার একাদশ কল্পনাই করা যেতো না। সেই তিনিই কিনা হারিয়ে যেতে বসেছেন। আর্জেন্টিনা দলেও তাকে আর দেখা যায় না। বছর তিনেক আগে রাশিয়া বিশ্বকাপ স্কোয়াড থেকে তিনি বাদ পড়েন।

sergio romero 1গত মৌসুমে ম্যানইউ’র হয়ে খেলেছেন রোমেরো

২০২০-২১ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে চুক্তি শেষ হওয়ার পর কোন ক্লাবে ঠাঁই মিলছিল না তার। অবশেষে আর্জেন্টিনার এই তারকা গোলকিপারের সাথে চুক্তি করেছে ইতালিয়ান সিরি'এ ক্লাব ভেনেৎসিয়া।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে চুক্তি শেষ হওয়ায় রোমেরোকে পেতে কোন ট্রান্সফার ফি গুনতে হয়নি ভেনেৎসিয়াকে। গোলপোস্টের জন্য অসাধারণ একজনকে পেয়ে অনুমিতভাবেই বেশ উচ্ছ্বসিত ইতালিয়ান লিগের নবাগত ক্লাবটি।

sergio romero manchester unitedরোমেরো

ছয় বছরের চুক্তিতে ২০১৫ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লেখান রোমেরো। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে খেলেছেন মাত্র ৬১ ম্যাচ। যেখানে একটি করে এফএ কাপ, ইংলিশ লিগ কাপ, ইংলিশ সুপার কাপ এবং ইউরোপা লিগের শিরোপা জিতেছেন রোমেরো।

২০০৬ জার্মানি বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে বদলি হিসেবে মাঠে নামেন রোমেরো। আলবিসেলেস্তেদের ইতিহাসে গোলরক্ষক হিসেবে সর্বোচ্চ ৯৬ ম্যাচ খেলার রেকর্ডটি ৩৪ বছর বয়সী এই ফুটবলারের দখলে। ফ্রাঙ্কো আরমানি ও এমিলিয়ানো মার্টিনেজদের দৌরাত্মে ২০১৮ সালের পর তাকে আর জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামতে দেখা যায়নি।