advertisement
আপনি দেখছেন

কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে গত মৌসুম থেকেই নাটক চলছে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজি এবং রিয়াল মাদ্রিদের মধ্যে। বর্তমানে লিগ ওয়ানের ক্লাবটির হয়ে খেললেও ফরাসি তারকার ভবিষ্যত নিয়ে ফুটবল ভক্তদের মনে কৌতুহলের শেষ নেই। পিএসজির হেড কোচ মাওরিসিও পচেত্তিনো মনে করেন, এমবাপ্পেকে নিয়ে সামনের দিনগুলোতে যে কোনো কিছুই হতে পারে।

mbappe and pochettinoএমবাপ্পে ও পচেত্তিনো

২০২২ সালের জুনে পিএসজির সাথে চুক্তি শেষ হবে এমবাপ্পের। তার আগে গত ট্রান্সফার উইন্ডোতে তাকে দলে পেতে কোমর বেঁধে নেমেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু কয়েকদফা প্রস্তাব দিয়েও ফ্রান্সের রাজধানী পাড়ার ক্লাবটিকে রাজি করাতে পারেনি ফ্লোরেন্তিনো পেরেজের নেতৃত্বাধীন বোর্ড।

আকর্ষণীয় ফুটবল প্রকল্পের অংশ হিসেবে এমবাপ্পেকে পিএসজির চাই-ই চাই। এজন্য ক্লাবটির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি চুক্তি বাড়ানোর চেষ্টা করে যাচ্ছেন। তবে সাড়া পাওয়া যাচ্ছে না এমবাপ্পের কাছ থেকে। মার্কাকে দেওয়া সাক্ষাৎকারে পচেত্তিনো বলেন, ‘এমবাপ্পেকে তার নিজের সিদ্ধান্ত নিতে হবে। ক্লাব তাকে রাখার জন্য সবকিছু করবে। কারণ সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়।’

mbappe psg happyকিলিয়ান এমবাপ্পে

‘পরিস্থিতি খোলা আছে এবং ভবিষ্যতে যে কোনো কিছু হতে পারে। একটি ক্লাব হিসাবে এমবাপ্পেকে রাজি করানোর এবং প্রস্তাব দেওয়ার উচ্চাকাঙ্ক্ষা কিংবা ক্ষমতা আছে পিএসজির। এমন কিছু, যাতে সে থাকতে পারে, নিজেকে সুখী মনে করতে পারে। তার মন পরিবর্তন করার সম্ভাবনা আছে।’ যোগ করেন পচেত্তিনো।

গত জুনে যোগ দিয়ে এখনও পিএসজির জার্সিতে মাঠে নামা হয়নি সার্জিও রামোসের। পচেত্তিনো জানালেন, অভিষেকের দ্বারপ্রান্তে আছেন সাবেক রিয়াল মাদ্রিদ অধিনায়ক, ‘দুর্ভাগ্যবশত রামোস এখনও দলের সাথে অনুশীলন শুরু করেননি। খুব তাড়াতাড়ি তাকে দলের সাথে দেখা যাবে।’