advertisement
আপনি দেখছেন

মাঠের পারফরম্যান্স খুব একটা সুবিধার নয়। মাঠের বাইরে আরো বেহাল দশা। এমন কঠিন অবস্থায় বার্সেলোনার পরিচালনা পর্ষদের অনেকেই খেলোয়াড়দের সঙ্গে শীতল যুদ্ধে জড়িয়ে পড়েন। অনেকের মতে এই দ্বন্দ্বের জের ধরে সরে দাঁড়াতে হয়েছে ক্লাবের সাবেক সভাপতি হোসেপ মারিয়া বার্তেমিউকে।

bartomeu laportaলাপোর্তা এবং বার্তেমিউ

টিকে থাকতে পারেননি তার সঙ্গী এরিক আবিদালও। ক্লাবের হাল ধরেন পুরনো সভাপতি হুয়ান লাপোর্তা। বার্তেমিউর শূন্যস্থান তিনিই পূরণ করেন। এসেই আক্কেল গুড়ুম লাপোর্তার। তার ভাবনাকে ছাড়িয়ে গেছে ক্লাবের দুরাবস্থা। অভিজ্ঞ এই সংগঠক এখন ক্লাবের আর্থিক দিকটা সামলাতেই হিমশিম খাচ্ছেন।

ওদিকে মাঠের পারফরম্যান্স আরো খারাপ। সবমিলিয়ে দুঃসময়ের মধ্য দিয়ে দিন পার করছে বার্সেলোনা। এমন একটা জায়গায় সবার সম্মিলিত প্রচেষ্টার খুব প্রয়োজন। সেটা না করে বরং বার্সার বর্তমান ও সাবেক সভাপতি শুরু করলেন বাকযুদ্ধ। লাপোর্তা-বার্তেমিউর এই দ্বন্দ্ব এখন প্রকাশ্য।

barcelona logo 13

তাদের কথার লড়াইও জমে উঠেছে বেশ। ক্লাবের আর্থিক ভয়ঙ্কর অবস্থার দায় সাবেকদের ওপর চাপাচ্ছেন লাপোর্তা। জবাবে তাকে খোঁচা মেরে বসলেন সাবেক সভাপতি বার্তেমিউ। এক বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন, 'গত মৌসুমে ক্লাব অন্তত ৩৩০ মিলিয়ন ইউরো হারিয়েছে। এ জন্য মহামারিকে ধন্যবাদ দিতে হবে।'

বার্তেমিউ যোগ করেন, 'আর্থিক এই দুরাবস্থার জন্য কেবল সাবেক কমিটিকে দোষারোপ করা হচ্ছে। বর্তমান যা অবস্থা তা আগে কখনোই ছিল না। আমার মনে হয় সামনে আরো কঠিন অবস্থার মুখোমুখি হতে যাচ্ছে ক্লাব। বর্তমান কমিটির কারণেই ভয়ঙ্কর পরিস্থিতির দিকে এগোচ্ছে বার্সা।'