advertisement
আপনি দেখছেন

এই মৌসুমেই বার্সেলোনা ছেড়ে গেছেন কিংবদন্তি লিওনেল মেসি। আর্জেন্টিনা অধিনায়ককে হারানোর দুঃস্বপ্ন অনেকদিন বয়ে বেরাতে হবে বার্সাকে। ফুটবল এমনই। ভবিষ্যতের নিশ্চয়তা দেওয়া কঠিন। মেসির মতো এভাবে আর কাউকে হারাতে চায় না কাতালান জায়ান্টরা।

ansu fati and jorge mendesআনসু ফাতি ও জর্জ মেন্ডিস

বিশেষ করে তরুণ ফুটবলারদেরকে অগ্রাধিকার দিচ্ছেন ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা। তাদের প্রথম লক্ষ্য আনসু ফাতিকে ধরে রাখা। মৌসুম শেষেই স্প্যানিশ এই তরুণ তুর্কির সঙ্গে বার্সার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। চুক্তি নবায়ন ইস্যুতে আলোচনা করতে আজ কাতালান শহরে এসেছেন ফাতির এজেন্ট জর্জ মেন্ডিস। বার্সার প্রতিনিধিদের সঙ্গে আলোচনার টেবিলে বসবেন তিনি।

দ্বিপাক্ষিক এই বৈঠকের রিলিজ ক্লজের ভিত ৫৫ মিলিয়ন ইউরো। দুই পক্ষের দর কষাকষি কোথায় গিয়ে থামে সেটাই জানার অপেক্ষা। ফাতি ছাড়াও পেদ্রি, গাভিকে নতুন চুক্তিতে ফেরাতে মরিয়া বার্সা। তিন জন ফুটবলারেরই এজেন্ট মেন্ডিস। তাই 'পর্তুগিজ ম্যানে'র সঙ্গে বৈঠকে নির্ধারণ হবে এই ত্রয়ীর ভবিষ্যত।

gavi and pedri barcelonaগাভি ও প্রেদ্রি

তিন জনকেই শক্তভাবে বাঁধতে চায় বার্সা। এক্ষেত্রে রিলিজ ক্লজের অংক আকাশছোঁয়া করার স্বপ্ন দেখছে কাতালানরা। এখানে খেলোয়াড়দের প্রতিনিধি মেন্ডিসের আপত্তি আছে। খেলোয়াড়ের ভবিষ্যত সুরক্ষায় গুরুত্ব দিচ্ছেন তিনি। তাই বার্সা চাইলেও ইচ্ছামতো কিছু করতে পারবে না।

মেসি চলে যাওয়ার পর ১৮ বছর বয়সী ফাতি পেয়েছেন দশ নাম্বার জার্সি। স্প্যানিশ এই ফরওয়ার্ডকে বার্সার আগামী দিনের ভবিষ্যত হিসেবে ভাবা হয়। কাতালানরা প্রথমে ফাতির চুক্তির বিষয়টা সুরহা করতে চায়। এরপর পর্যায়ক্রমে পেদ্রি ও গাভির ব্যাপারে আলোচনা হবে মেন্ডিসের সঙ্গে।