advertisement
আপনি দেখছেন

উয়েফা চ্যাম্পিয়নস লিগে নিজেদের তৃতীয় ম্যাচে আজ লিভারপুলের মুখোমুখি হবে অ্যাটলেটিকো মাদ্রিদ। ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। তার আগে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটির গতিময় ফুটবল নিয়ে সতর্ক অবস্থানে আছেন অ্যাটলেটিকো কোচ দিয়েগো সিমিওনি।

liverpool and simioneদিয়েগো সিমিওনি এবং লিভারপুলের খেলোয়াড়রা

চলমান মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আছে লিভারপুল। আক্রমণভাগে সাদিও মানে, মোহাম্মদ সালাহ, রবার্তো ফিরমিনো এবং মাঝমাঠে ফাবিনহো, জর্ডান হেন্ডারসন, নেবি কেইটারা প্রতিপক্ষের জন্য যমদূত হয়ে আবির্ভূত হচ্ছেন। সব মিলিয়ে বলতে গেলে অলরেডরা এখন অনেকটাই অপ্রতিরোধ্য।

লিভারপুলের খেলার ধরণ সম্পর্কে ভালো ধারণা আছে সিমিওনির। ওসব নিয়ে না ভেবে ছেলেদের কাছ থেকে সেরাটা বের করে আনার উপায় খুঁজছেন আর্জেন্টিনার সাবেক তারকা খেলোয়াড়। গণমাধ্যমকে তিনি বলেন, ‘চেলসি, ম্যানচেস্টার সিটি, লিভারপুল সবাই অসাধারণ দল। কিন্তু লিভারপুলের হিসেব ভিন্ন। তাদের খেলা অনেক উপভোগ্য। তারা ওপরে উঠে খেলতে পছন্দ করে। পেছনের জায়গা ছেড়ে দিতে ভয় পায় না।’

diego simioneদিয়েগো সিমিওনি

‘লিভারপুলের দ্রুতগতির খেলোয়াড় আছে। ভার্জিল ফন ডাইক চোট কাটিয়ে দলের সাথে যোগ দিয়েছেন। ফলশ্রুতিতে তাদের রক্ষণ আরও শক্তিশালী হয়েছে। তারা আমাদের কাজকে কঠিন করে তুলবে। কিন্তু আমাদের দমে গেলে চলবে না। পাল্টা আক্রমণ করার পরিকল্পনা করতে হবে। ওদের গতির সাথে তাল মিলিয়ে সুযোগের পথ বের করতে হবে।’ যোগ করেন সিমিওনি।

এখন পর্যন্ত খেলা দুই ম্যাচে মিশ্র অভিজ্ঞতা হয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদের। পোর্তোর সাথে গোলশূন্য ড্রয়ের পর এসি মিলানকে ২-১ ব্যবধানে হারিয়েছে তারা। চার পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের দুই নম্বরে অবস্থান করছে লুইস সুয়ারেজ, রদ্রিগো ডি পলরা।