advertisement
আপনি দেখছেন

ক্রিশ্চিয়ান রোমেরো, রক্ষণভাগে অসাধারণ দৃঢ়তা তাকে সময়ের আলোচিত নামে পরিণত করেছে। বর্তমানে আর্জেন্টিনা এবং টটেনহাম হটস্পারের অন্যতম সদস্য তিনি। অথচ ক্যারিয়ারের শুরুর দিকে নানা জটিলতার কারণে ফুটবল ছেড়ে দিতে চেয়েছিলেন এই সেন্টার ব্যাক।

christian romero 2ফুটবল ছেড়ে দিতে চেয়েছিলেন রোমেরো

২০২০-২১ মৌসুমে আটালান্টার হয়ে দুর্দান্ত পারফর্ম করে ইতালিয়ান সিরি’এ-তে সেরা ডিফেন্ডার নির্বাচিত হন রোমেরো, যা লিওনেল স্ক্যালোনির চোখ এড়ায়নি। কোপা আমেরিকার জন্য মূল দলে ২৩ বছর বয়সী তারকাকে ডাকেন আলবিসেলেস্তেদের হেড কোচ।

এরপরের গল্পটা সবারই জানা। গত ১১ জুলাই ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে স্বাগতিক ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা ঘরে তোলে আর্জেন্টিনা। টুর্নামেন্টজুড়ে অসাধারণ ছিলেন রোমেরো। তাতেই ফুটবল বিশ্বে আরেকবার নিজেকে জানান দিয়েছেন সাবেক জুভেন্টাস তারকা।

christian romero 3আর্জেন্টিনার কোপা জয়ে অবদান রেখেছেন রোমেরো

রোমেরোর পথচলার শুরুটা কিন্তু মোটেও মসৃণ ছিল না। হোঁচট খেয়েছেন পদে পদে। দুঃসময়ের স্মৃতিচারণ করতে গিয়ে ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি যেসব সময় পার করে এসেছি, ভাবলে কান্না পায়। একটা সময় ফুটবল ছেড়ে দিতে চেয়েছিলাম। সেই আমি আজ এই পর্যায়ে খেলছি। ১৭ বছর বয়সে বেলগ্রানোর কর্তারা আমার সাথে অনেক কিছুই করেছিল।’

‘যখন আমি জেনোয়াতে যোগ দিলাম, তারা আমাকে বলা হলো, তিন মাসের মধ্যেই যেন কর্দোবাতে চলে যাই। ওই কথাগুলো আমি সব সময়ের জন্য মনে গেঁথে রেখেছি। কখনই ভুলতে পারবো না। একটা সময় বেলগ্রানোতে খেলার ইচ্ছাই ছিল না আমার। অথচ তখন যৌক্তিকভাবেই যেতে রাজি হই। বছরটা খুব কঠিন ছিল আমার জন্য। কিন্তু সব কিছু পেছনে ফেলে আমি শক্তভাবে ফিরে এসছি।’ যোগ করেন রোমেরো।