advertisement
আপনি দেখছেন

এই মৌসুমেই বার্সেলোনায় যোগ দিয়েছেন মেম্ফিস ডিপেই। কাতালান জায়ান্টদের হয়ে দারুণ সূচনা করেন তিনি। প্রথম তিন ম্যাচে করেন দুই গোল। অনেকেই আশাবাদী হয়ে উঠেছিলেন, লিওনেল মেসির অভাব অনেকটাই পূরণ করে ফেলবেন ডাচ উইঙ্গার। কিন্তু মধুচন্দ্রিমা কাটতে সময় লাগেনি। দ্রুতই ফর্ম হারিয়ে ফেলেছেন ডাচ উইঙ্গার।

memphis is deflating 2021

ছন্দ হারিয়েছে তার দল বার্সেলোনাও। অথচ মহাগুরুত্বপূর্ণ 'এল ক্লাসিকো'র আগে ছন্দে ফিরেছিল কাতালানরা। দুই ম্যাচ জিতে রিয়াল মাদ্রিদকে আতিথেয়তা দেওয়ার প্রস্তুতি নেয় তারা। কিন্তু গেল রোববার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে রিয়ালের কাছে ২-১ গোলে হেরে যায় বার্সা। চাপ বাড়ে দলটির কোচ রোনাল্ড কোম্যানের ওপর।

স্বপ্নের প্রথম 'এল ক্লাসিকো'তে নিষ্প্রভ দেখা যায় বার্সার সেরা ফুটবলার ডিপেইকে। অবশ্য গত কয়েক সপ্তাহ ধরে নিয়মিতই এই দৃশ্য দেখা যাচ্ছে। গোলমুখে নিজেকে হারিয়ে খুঁজছেন ডিপেই। অ্যাটলেটিকো মাদ্রিদ এবং উয়েফা চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতেও তাই হয়েছে।

ronald koeman

বার্সায় শেষ নয় ম্যাচে দুটি গোল করেছেন ডিপেই। কাতালানদের হয়ে করা তার চারটি গোল- তুলনামূলক দুর্বলদের বিপক্ষে। দুটো আবার পেনাল্টি থেকে। অ্যাথলেটিক বিলবাও, গেটাফে, লেভান্তে এবং ভ্যালেন্সিয়ার জালের নাগাল পেলেও বড় ম্যাচে এখনো জ্বলে উঠতে পারেননি ডাচ উইঙ্গার।

স্বদেশি শিষ্যের এই ফর্মহীনতা ভাবাচ্ছে বার্সা কোচ কোম্যানকে। এনিয়ে মঙ্গলবার সাংবাদিক বৈঠকে ডাচ কোচ বলেছেন, 'তাকে সঙ্গে নিয়ে আমরা উন্নতির চেষ্টা করছি এবং পর্যবেক্ষণ করছি মাঠের কোন জায়গাটায় সে বেশি কার্যকর হতে পারে। সে জানে তার উন্নতি করা দরকার।'

আজ স্প্যানিশ লা লিগায় রায়ো ভায়োকানোর মাঠে খেলতে যাবে বার্সেলোনা। ম্যাচটা বার্সার জন্য অগ্নিপরীক্ষার মঞ্চ হয়ে উঠতে পারে। কারণ কাতালানদের চেয়ে বেশি পয়েন্ট নিয়ে টেবিলের আট নম্বরে আছে ভায়োকানো। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট তাদের। নয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে তালিকার নয়-এ নেমেছে বার্সা।