advertisement
আপনি দেখছেন

অবশেষে সব নাটকের অবসান হয়েছে। গত রাতে নিজেদের হেড কোচ রোনাল্ড কোম্যানকে বরখাস্ত করেছে বার্সেলোনা। ডাচ কোচের স্থলাভিষিক্ত করতে সাবেক স্প্যানিশ মিডফিল্ডার জাভি হার্ন্দাদেজকে প্রস্তাব দিয়েছে কাতালানরা। ফুটবলভিত্তিক জনপ্রিয় সংবাদমাধ্যম গোল ডটকম বিষয়টি নিশ্চত করেছে।

xavi hernandez 2জাভি হার্নান্দেজ

বর্তমানে আল সাদের হেড কোচের দায়িত্ব পালন করছেন জাভি। তার অধীনে টানা ৩৪ ম্যাচ অজেয় থাকার গৌরব অর্জন করেছে কাতারের ক্লাবটি। সাদের সঙ্গে জাভির চুক্তির মেয়াদ এখনও শেষ হয়নি। তাই নিজেদের সাবেক অধিনায়ককে কোচ বানাতে চাইলে মোটা অঙ্কের রিলিজ ক্লজ গুনতে হবে লা লিগা জায়ান্টদের।

কোম্যান চাকরি হারাচ্ছেন- এমন সম্ভাবনা সৃষ্টি হওয়ার পর বেশ কয়েকজন কোচের তালিকা তৈরি করে বার্সা। জাভি ছাড়াও সে তালিকায় ছিলেন ইন্টার মিলান, জুভেন্টাস, চেলসির প্রাক্তন কোচ অ্যান্তনিও কন্ত। তবে ইউরোপিয়ান সংবাদমাধ্যমের দাবি, ওলে গুনার সুলশারের অধীনে খারাপ সময় অবিবাহিত হওয়ার কারণে কন্তের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ronald koeman 4চাকরি হারিয়েছেন রোনাল্ড কোম্যান

গত বছরের ১৯ আগস্ট বার্সার দায়িত্ব নেন কোম্যান। এরপর সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৬৭ ম্যাচে কাতালানদের ডাগআউটে দাঁড়িয়েছেন। একটি কোপা দেল ছাড়া সফলতার খাতায় আর কিছুই যোগ করতে পারেননি নেদারল্যান্ডসের সাবেক এই তারকা খেলোয়াড়।

ক্লাব ক্যারিয়ারে বার্সার জার্সিতে দুর্দান্ত সময় পার করেছেন কোম্যান। তাই টানা ব্যর্থতার পরও তার ওপর আস্থা হায়াননি হুয়ান লাপোর্তা। বার্সা সভাপতি জানিয়েছিলেন, ফলাফল যেমনই হোক, থেকে যাবেন কোমান। তবে লা লিগায় গতকাল রায়ো ভায়োকানোর কাছে ১-০ গোলে হারের পর নিজের দেওয়া কথা রাখতে পারলেন না লাপোর্তা।