advertisement
আপনি পড়ছেন

চুক্তির বিষয়ে একমত না হওয়ায় গত জুনে রিয়াল মাদ্রিদ ছেড়ে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজিতে নাম লেখান সার্জিও রামোস। প্যারিসের ক্লাবটির হয়ে এখন পর্যন্ত মাঠে নামা হয়নি তার। ফ্রান্সের জনপ্রিয় প্রচারমাধ্যম লা প্যারিসিয়ানের দাবি, রামোসের সাথে চুক্তি বাতিল করতে চাইছে পিএসজি।

sergio ramos psg 2সার্জিও রামোস

রক্ষণের শক্তি বাড়ানোর জন্য দুই বছরের চুক্তিতে রামোসকে দলে ভিড়িয়েছে পিএসজি। তবে বাধ সেধেছে ইনজুরি। ফুটবলের এই চিরশত্রুর কবলে পড়ে নতুন ক্লাবে এসে ঠিকমতো সতীর্থদের সাথে অনুশীলনও করতে পারছেন না রিয়াল মাদ্রিদের সাবেক অধিনায়ক। সেটা এখন চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে তার জন্য।

এভাবে আর কিছুদিন অতিবাহিত হলে হয়তো ফুটবলের কথা ভুলেই যাবেন রামোস। রিয়াল মাদ্রিদের হয়ে সবশেষ গত মে মাসে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে খেলেছিলেন। এরপর ইনজুরির সাথে লড়াই করেই সময় কাটছে তার। অবশ্য স্প্যানিশ তারকাও হাল ছাড়ার পাত্র না। নিজেকে ফিট প্রমাণের জন্য বেশ কিছুদিন ব্যক্তি উদ্যেগে মাঠে কঠোর অনুশীলন করেছেন। তাতে মন গলেনি পিএসজি কর্তাদের।

pochettino and ramos

চলমান মৌসুমে মারকুইনহোস, থিলো কেহের, কিম্পেম্বে, আশরাফ হাকিমি, নুনো মেন্ডেসরা পিএসজির রক্ষণভাগ খুব ভালোভাবেই সামলাচ্ছেন। তাই হয়তো রামোসকে নিয়ে আপাতত পরিকল্পনা নেই লিগ ওয়ান জায়ান্টদের। লা প্যারিসিয়ানের মতে, কোন খেলোয়াড়ের চুক্তি বাতিল করে দেওয়াকে এখন আর অন্যায্য মনে হয় না পিএসজির কাছে।

অবশ্য এসবকে ষড়যন্ত্র বলে দাবি করছেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো, ‘সবাই রামোসের ইনজুরি সম্পর্কে অবগত আছে। স্পেনের সংবাদ মাধ্যম বিষয়টি নিয়ে খেলছে। আমরা জানি রামোসের সমস্যা আছে। এখানে যা ঘটছে তা আগে থেকেই জানতাম আমরা।’